বাসে করে ইয়াবা পাচার, ২ নারীর যাবজ্জীবন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে থেকে বাসযোগে পাচারের সময় উদ্ধার ৩৭ হাজার পিস ইয়াবা মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সরওয়ার আলম এ আদেশ দেন।

বিজ্ঞাপন

দণ্ডিত দুইজন হলেন- ভারতী ধর (৩৫) ও পটরানী ধর (৪০)। তারা দু’জনই কক্সবাজারের টেকনাফ থানার সাবরাং আদর্শগ্রাম আশ্রয়ণ প্রকল্প এলাকার বাসিন্দা।

মামলার নথি থেকে জানা যায়, ২০২২ সালের ৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগারহাট ওজন স্কেল এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায় র‍্যাব। এ সময় ঢাকামুখী তিশা প্লাটিনাম যাত্রীবাহী বাস থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশির সময় বাসের ভেতরে থাকা চার থেকে পাঁচজন পালিয়ে যাওয়ার চেষ্টাকালে দুই নারীকে গ্রেফতার করা হয়। পরে তল্লাশি চালিয়ে তাদের সঙ্গে থাকা শপিং ব্যাগের ভেতরে লুকিয়ে রাখা ৩৭ হাজার ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন উপ পরিদর্শক (এস আই) মো. মনিরুজ্জামান বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) ধারায় সীতাকুন্ড থানায় মামলা করেন।

চট্টগ্রাম জেলা পিপি ইফতেখার সাইমুল চৌধুরী জানান, দুই বছর আগে সীতাকুণ্ডে ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন। রায়ের সময় আসামি ভারতী ধর উপস্থিত থাকলেও শুরু থেকেই পলাতক আছেন পটরানী ধর। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন আদালত।