ইসলামি বইমেলা-২০২৪

সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি কাটাতে বই পড়ার আহ্বান আজহারীর

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মিজানুর রহমান আজহারী

মিজানুর রহমান আজহারী

সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি কাটাতে বই পড়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

ফেসবুক পোস্টে তিনি লিখেন, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররমের পূর্ব গেইটে আজ থেকে শুরু হয়েছে ‘ইসলামি বইমেলা-২০২৪’। এবারের বইমেলা আগের চেয়ে কিছুটা বড় পরিসরে সাজানো হয়েছে।’

তিনি আরও লিখেন, ‘বই মনের জানালাকে প্রশস্ত করে। চিন্তার দক্ষতা বাড়ায়। কল্পনাশক্তিকে শানিত করে। বই পড়ে পৃথিবীর বিভিন্ন লেখকের সাথে অথবা ভিনদেশি চিন্তা ও সভ্যতার সাথে আমরা খুব সহজেই ইন্টারেক্ট করতে পারি। সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি কাটাতে, ছাপা বই একটি কার্যকর উপকরণ।’

উল্লেখ্য, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে ২০ দিনব্যাপী ইসলামি বইমেলার উদ্বোধন করেছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে তিনি এ উদ্বোধন করেন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ও পূর্ব চত্বরে আয়োজিত এই মেলা চলবে ২২ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। মেলা প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। ছুটির দিনে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

এবারের মেলায় মোট ১৫১ টি স্টল স্থান পেয়েছে। মেলায় পবিত্র কুরআনের অনুবাদ, তাফসীর, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক বিভিন্ন বই পাওয়া যাবে। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সকল বইয়ে দেয়া হবে ৩৫ শতাংশ কমিশন।