বরুনা মাদ্রাসার কৃতি ছাত্রদের মাঝে পুরস্কার বিতরণ, ৪ জন যাবেন উমরায়

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বক্তব্য রাখছেন বরুনা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শায়খ বদরুল আলম হামিদী, ছবি: সংগৃহীত

বক্তব্য রাখছেন বরুনা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শায়খ বদরুল আলম হামিদী, ছবি: সংগৃহীত

বরেণ্য বুজুর্গ আল্লামা শায়খ লুৎফুর রহমান বর্ণভী রহমাতুল্লাহি আলাইহি কর্তৃক প্রতিষ্ঠিত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের বহুমুখী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

পুরস্কার হিসেবে বোর্ড পরীক্ষায় মেধা তালিকায় স্থান লাভ করায় ৪ জন পেয়েছেন পবিত্র উমরা পালনের সুযোগ। অন্য শিক্ষার্থীদের নগদ অর্থ ও কিতাব দিয়ে পুরস্কৃত করা হয়।

বিজ্ঞাপন

বরুণা মাদ্রাসার মসজিদে আয়োজিত মেধাবৃত্তি ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শায়খ বদরুল আলম হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সিলেটের কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড আযাদ দ্বীনী এদারার মহাসচিব মাওলানা আবদুল বছির, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দাল হোসেন খাঁন, সিলেট দরগাহ মাদ্রাসার নাজেমে তালিমাত মাওলানা আতাউল হক জালালাবাদী, বরুণা মাদ্রাসার নাজেমে তালিমাত হাফেজ মাওলানা ফখরুজ্জামান, শায়খুল হাদিস মাওলানা খায়রুল ইসলাম, মাওলানা সৈয়দ আতহার জাকওয়ান, মাওলানা রশিদ আহমদ হামিদী, মাওলানা সাইফুর রহমান, মাওলানা আব্দুল হাই উত্তরসুরী, মাওলানা হিলাল আহমদ ও মুফতি হিফযুর রহমান ফুয়াদ প্রমুখ।

অনুষ্ঠানের বক্তারা ছাত্র পড়ালেখার মানোন্নয়নে এমন পদক্ষেপ নেওয়ায় মাদ্রাসা কর্তৃপক্ষ বিশেষ করে মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শায়খ বদরুল আলম হামিদীর প্রশংসা করেন।

অনুষ্ঠানে কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল-হাইয়াতুল উলইয়া এবং কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়াসহ অন্যান্য বোর্ড পরীক্ষায় মেধা তালিকায় স্থান অর্জনকারী ও মুমতাজ (A+) শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার হিসেবে ৪ জন পেয়েছেন পবিত্র উমরা পালনের সুযোগ। এছাড়া ১৩২জন শিক্ষার্থীর মাঝে ৩ লক্ষাধিক টাকা ও কিতাব পুরস্কার হিসেবে প্রদান করা হয়।