বার্তা২৪ হিফজুল কোরআন প্রতিযোগিতায় নিবন্ধনের সময় বাড়ল

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বার্তা২৪ হিফজুল কোরআন প্রতিযোগিতায় নিবন্ধনের সময় ৩১ জানুয়ারি (২০২২) পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ের মধ্যে প্রতিযোগীরা নিবন্ধন শেষে ভিডিও পাঠাতে পারবেন।
নিবন্ধনের জন্য এই লিংকে ফরম পাওয়া যবে। নিবন্ধন শেষে এই +8801943552885 নম্বরে হোয়াটস অ্যাপ, টেলিগ্রাম এবং অথবা [email protected] এই মেইলে ভিডিও পাঠাতে হবে।

দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া গণমাধ্যম বার্তা২৪.কম-এর অনলাইনভিত্তিক এই হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন দেশের খ্যাতিমান হাফেজ ও কারিরা। পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদপত্র।

বিজ্ঞাপন

অংশগ্রহণের নিয়মাবলী
এক. অনূর্ধ্ব ১৮ বছরের হাফেজরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। ইতিপূর্বে কোনো আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার বিজয়ীরা অংশ নিতে পারবেন না।

দুই. প্রতিযোগীকে অবশ্যই পবিত্র কোরআনের হাফেজ হতে হবে।

তিন. প্রতিযোগীকে নিবন্ধন শেষে পবিত্র কোরআনের যেকোনো জায়গা থেকে পাঁচ মিনিটের তেলাওয়াতের ভিডিও পাঠাতে হবে।

চার. আগে ধারণকৃত কোনো অনুষ্ঠান কিংবা প্রতিযোগিতার ভিডিও পাঠানো যাবে না।

পাঁচ. ভিডিও স্পষ্ট হতে হবে এবং একজন একাধিক ভিডিও পাঠাতে পারবেন না।

ছয়. ভিডিও রেকর্ডের সময় কণ্ঠ পরিবর্তনের জন্য কোনো ধরণের অ্যাপ, মাইক্রোফোন, স্পিকার, ইকো ও রিভার্ব ব্যবহার করা যাবে না।

সাত. প্রতিযোগীকে নির্দিষ্ট ফরম পূরণ করতে হবে। রেজিস্ট্রেশনের সময় প্রতিযোগীকে ছবি,পূর্ণ নাম-ঠিকানা, বয়স, মোবাইল নম্বরসহ প্রয়োজনীয় তথ্য দিতে হবে।

আট. প্রতিযোগিতার দ্বিতীয় ও ফাইনাল রাউন্ড লাইভ অনুষ্ঠানের মাধ্যমে বার্তা২৪.কম এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

নয়. প্রতিযোগিতার বিষয়ে বিচারক প্যানেল ও বার্তা২৪.কম কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

দশ. প্রতিযোগীদের পাঠানো ভিডিও বার্তার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে আপলোড করা হবে। সেখান থেকে বিচারকরা দশজনকে দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচন করবেন। তাদের নিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণদের নাম বার্তা২৪.কম-এ প্রকাশ করা হবে।

পুরস্কার
প্রতিযোগিতার প্রথম পুরস্কার নগদ ২৫ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ১০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা। এছাড়া সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হবে। দ্বিতীয় পর্বে উর্ত্তীণদের জন্যও রয়েছে আর্কষণীয় পুরস্কার।

আরও পড়ুন

বার্তা২৪’র আয়োজনে হিফজুল কোরআন প্রতিযোগিতা