করোনা: কম বয়সীদের সর্তক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনাভাইরাসে (কোভিড-১৯) অল্প বয়সীরা আক্রান্ত কম হয় এবং তাদের মৃত্যু হারও কম এমন ধারণার বিষয়ে সর্তক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা । শুক্রবার (২০ মার্চ) বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রিয়াসুস এই সর্তক করেন।

তিনি বলেন, অল্প বয়সীরা যদি এই ধারণা নিয়ে অবাদে চলাফেরা করে তাহলে তাদের দ্বারা বয়স্ক এবং দুর্বল ব্যক্তিরা ভাইরাসে আক্রান্ত হবে।

বিজ্ঞাপন

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বলেন, দেখা গেছে করোনাভাইরাসের সংক্রমণের সম্ভাবনা বয়স্কদের বেশি হওয়ার কারণে অনেক দেশের যুবকরা স্বাস্থ্য সতর্কতা সম্পর্কে উদ্বিগ্ন।

তিনি আরও বলেন, অনেক দেশে আবার এটাও দেখা গেছে ৫০ বছরের কম বয়সী লোক করোনায় আক্রান্তের সংখ্যা বেশি। তাই আমাদের সবাইকে করোনার বিষয়ে সর্তক থাকতে হবে।

করোনাভাইরাসে বিশ্বব্যাপী ১১,০০০ এরও বেশি রোগী মারা গেছেন। আক্রান্তের সংখ্যা প্রায় ২,৭৫০০০।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব গেল বছরের ডিসেম্বরে চীনে প্রথম ধরা পড়ে। বর্তমানে চীনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে গেলেও ইউরোপ এখন মহামারির কেন্দ্রস্থল।

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে ইউরোপ। করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। এই ভাইরাসে আক্রান্তের দিক দিয়ে ইরানকে পেছনে ফেলে স্পেন-জার্মানি এখন তিন ও চার নম্বরে অবস্থান করছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর দিক দিয়ে ইউরোপের দেশ ইতালি এখন প্রথম। দেশটিতে এই ভাইরাসে ৪ হাজার ৩২ জন মারা গেছে।