করোনা: আন্তর্জাতিক ফ্লাইট অবতরণ বন্ধ করল ভারত

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: এনডিটিভি

ছবি: এনডিটিভি

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট অবতরণ বন্ধ করেছে ভারত সরকার। বৃহস্পতিবার (১৯ মার্চ) ভারতের কেন্দ্রীয় সরকার থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। যা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

ভারতের কেন্দ্রীয় সরকারের নির্দেশনা অনুযায়ী, কোভিড-১৯ ভাইরাস বিস্তার রোধে সামনের সপ্তাহের রোববার থেকে ভারতের মাটিতে কোনো আন্তর্জাতিক ফ্লাইট অবতরণ করবে না।

বিজ্ঞাপন

এছাড়া জনপ্রতিনিধি, চিকিৎসক এবং সরকারি কর্মচারী ছাড়া ৬৫ বছরের ঊর্ধ্বে সমস্ত ব্যক্তিকে বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ১০ বছরের নিচে শিশুদেরও বাড়িতে থাকতে বলা হয়েছে। আর রাজ্যগুলোর বেসরকারি চাকুরীজীবীদের বাড়িতে অবস্থান করে কাজ করতে বলা হয়েছে।

ভারতের পাঞ্জাব রাজ্যে সমস্ত গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। যা শুক্রবার রাত থেকে কার্যকর হবে। এছাড়া পাঞ্জাব, মুম্বাই ও দিল্লিতে ২০ জনের বেশি লোককে জমায়েত না হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ভারতের অধিকাংশ জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমাহল ও শপিংমল বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দক্ষিণ এশিয়ার দেশটিতে নতুন করে ১৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগীকে শনাক্ত করা গেছে। যার ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬৯ এ দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা ৪ এ পৌঁছেছে।