তামিলনাড়ুতে দেওয়াল ধসে নিহত ১৭

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

দেওয়াল ধসের ঘটনায় উদ্ধার কাজ করা হচ্ছে, ছবি: সংগৃহীত

দেওয়াল ধসের ঘটনায় উদ্ধার কাজ করা হচ্ছে, ছবি: সংগৃহীত

ভারী বৃষ্টিপাতে ভারতের তামিলনাড়ুতে একটি বাড়ির দেওয়াল ধসে দুই শিশুসহ ১৭ জন নিহত হয়েছেন। সোমবার (২ ডিসেম্বর) তামিলনাড়ুর কইম্বাতরে জেলায় স্থানীয় সময় সকালে এ ঘটনা ঘটে।

দেশটির রাজ্য সরকারের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি।

বিজ্ঞাপন

এএফপি'র প্রতিবেদন অনুযায়ী, ২০ ফুট লম্বা দেওয়ালটি স্থানীয় সময় সকাল ৫টা ৩০ মিনিটে ধসে পড়ে। এসময় লোকজন ঘুমন্ত অবস্থায় ছিল। এদিকে নিহতদের পরিবারকে চার লাখ ভারতীয় রুপি ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

তামিলনাড়ু ও পুডুচেরিরতে গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ভারী বৃষ্টিপাতের ফলে রাজ্যের ছয় জেলায় সতর্কতা জারি করা হয়েছে। আর ভারী বৃষ্টিপাতের ফলে চেন্নাই এবং টুটিকোরিন, তিরুভালুর এবং কাঞ্চিপুরম জেলায় বন্যা দেখা দিয়েছে। এদিকে বন্যার ফলে সেখানকার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

দেশটির আবহাওয়া অফিস জানিয়েছে, ভারত মহাসাগরের কোমোরিনের কাছে ঘূর্ণিঝড়ের কারণে উপকূলীয় তামিলনাড়ু জুড়ে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত কয়েকদিনে বৃষ্টিজনিত কারণে তামিলনাড়ুতে প্রায় তিনজন নিহত হয়েছে।

এদিকে ভারী বৃষ্টিপাতে হওয়া বন্যায় জনগণদের আতঙ্কিত হতে নিষেধ করেছে রাজ্য সরকার। জনগণকে আশ্বাস দিয়ে চেন্নাইয় রাজ্য সরকার জানায়, বন্যা কবলিত অঞ্চলে ত্রাণ সহায়তার জন্য ১৭৬ টি ত্রাণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। মানুষকে সরিয়ে নেওয়ার জন্য নৌকাগুলো প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া নিচু অঞ্চলের জলাবদ্ধতা দূর করতে ৬শ টিরও বেশি পাম্প ব্যবহার করা হচ্ছে।