ঝাড়খণ্ডে মাওবাদী হামলায় নিহত ৪ পুলিশ

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের ঝাড়খণ্ড রাজ্যে সন্দেহভাজন মাওবাদীদের হামলায় নিহত হয়েছেন চার পুলিশ সদস্য। শুক্রবার (২৩ নভেম্বর) স্থানীয় সময় রাতে লাটেহার শহরে এ হামলা হয়।

এ হামলায় অল্পের জন্য বেঁচে গেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) রাজ্য সেক্রেটারি সুবোধ সিং গুড্ডু। হামলার কিছুক্ষণ আগে তার গাড়ি ওই এলাকা ছেড়ে যায়। নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে এক জনসভায় যোগ দিয়েছিলেন তিনি। জনসভায় আরও যোগ দিয়েছিলেন বিজেপির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট জে পি নাড্ডাও।

বিজ্ঞাপন

হামলা সম্পর্কে সুবোধ সিং গুড্ডু জানান, 'তারা প্রথমে বিভিন্ন স্লোগান শুনতে পান। হামলাকারী মাওবাদী সদস্যদের তারা দলীয় কর্মী-সমর্থক মনে করেছিলেন। লাশ দেখার পরই তারা বুঝতে পারেন দলীয় কর্মীদের সঙ্গে মিশে যাওয়া ওই ব্যক্তিদের কাছে অস্ত্র ছিলো।'

হামলার পরপরই পুলিশের বহুসংখ্যক সদস্য ঘটনাস্থলে পৌঁছায় এবং ব্যাপক তল্লাশি চালায়। তবে এ পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কাওকে আটক করতে পারেনি পুলিশ।

মাওবাদীদের দমন করা নিয়ে পরিকল্পনা আটতে শুক্রবার ভারতের ঝাড়খণ্ড, চত্তিশগড়, উত্তরপ্রদেশ ও বিহারের শীর্ষ পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন। আর এ দিনই পুলিশের ওপর অতর্কিত হামলা চালানো হল।

ঝাড়খণ্ডে রাজ্যসভা নির্বাচনের প্রচারণা চলছে। পাঁচ দফায় চলবে ভোটগ্রহণ। প্রথম দফার ভোট শুরু হবে ৩০ নভেম্বর, শেষ দফা হবে ২০ ডিসেম্বর। লাটেহার আসনে আগামী ৩০ নভেম্বর হবে প্রথম দফার ভোটগ্রহণ। রাজ্যটিতে ক্ষমতা ধরে রাখতে উঠে পড়ে লেগেছে বিজেপি। নির্বাচনী প্রচারণায় যোগ দিচ্ছেন দলটির কেন্দ্রীয় নেতারাও।