রাশিয়ায় ট্রেন ও ট্রাকের সংঘর্ষে আহত শতাধিক

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ রাশিয়ায় একটি রেক ক্রসিংয়ে যাত্রীবাহী ট্রেন ও ট্রাকের সংঘর্ষে কমপক্ষে ১৪০ জন আহত হয়েছেন। ট্রেনটিতে ৮০০ জনেরও বেশি যাত্রী ছিল। সংঘর্ষের পর ট্রেনটির বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয় এবং এতেই অনেকে আঘাত পান।

মঙ্গলবার (৩০ জুলাই) এনডি টিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, ৮০০ যাত্রী বহনকারী একটি ট্রেন সোমবার দক্ষিণ রাশিয়ার একটি লেভেল ক্রসিংয়ে একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে অন্তত আটটি বগি ট্র্যাক থেকে সরে যায়।

ভলগোগ্রাদ অঞ্চলের কর্তৃপক্ষ জানিয়েছে, সংঘর্ষের পরে ২১ জন লোক হাসপাতালে রয়ে গেছেন। দুর্ঘটনাকবলিত ট্রেনটি রাশিয়ার কাজান থেকে কৃষ্ণসাগরের তীরবর্তী অ্যাডলার দিকে যাচ্ছিল। ট্রাকটির চালক ট্র্যাফিক নিয়ম ভঙ্গ করেন এবং অ্যালার্ম সত্ত্বেও লেভেল ক্রসিংয়ে প্রবেশ করেছিল। অবশ্য ট্রেনের চালক কামাজ ট্রাকটিকে দেখে ব্রেক চেপে ধরেছিলেন বলে রাশিয়ান রেলওয়ে জানিয়েছে।

মস্কো থেকে প্রায় ১২০০ কিলোমিটার (৭৫০ মাইল) দক্ষিণে কোটেলনিকোভো স্টেশনের কাছে প্রায় ৬৫ কিমি (৪০ মাইল) বেগে ট্রাকটিকে আঘাত করে ট্রেনটি। ট্রেনের আঘাতে কামাজের চালক প্রায় ১৫ মিটার (৫০ ফুট) দূরে ছিটকে পড়েন। তার অবস্থা গুরুতর বলে ম্যাশ টেলিগ্রাম চ্যানেল জানিয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, যে গাড়িগুলো লাইনচ্যুত হয়েছে, সেগুলোর মধ্যে কিছু দুমড়ে-মুচড়ে গেছে।

রাশিয়ার জরুরি মন্ত্রণালয় জানিয়েছে, দমকল ও উদ্ধারকর্মীরা যাত্রীদের উদ্ধার করার চেষ্টা করছেন। এছাড়া ১৫ শিশুসহ প্রায় ৩০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আহতদের চিকিৎসার জন্য ২২ জন অ্যাম্বুলেন্স ক্রু কে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।