মোদিকে অশালীন ভাষায় আক্রমণ, মমতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে বিজেপি

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অশালীন ভাষায় আক্রমণের অভিযোগ তুলে তৃণমূলনেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দেশটির জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল ক্ষমতাসীন বিজেপি।

এনডিটিভি জানিয়েছে বিজেপির দাবি, বৃহস্পতিবার (৪ এপ্রিল) কুচবিহারের জনসভায় বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ করেন মমতা, যা নির্বাচনী আচরণবিধির পরিপন্থী। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনের পদক্ষেপ নেওয়া উচিত।

বিজ্ঞাপন

বিজেপির দাবি, বৃহস্পতিবার কুচবিহারের মাথাভাঙায় নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ করেন মমতা। নির্বাচনের তারিখ ঘোষণার সময় প্রচারে শালীনতা বজায় রাখতে অনুরোধ করেছিল কমিশন। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য কমিশনের ওই ঘোষণার পরিপন্থী।

শুধু তাই নয়, বিজেপির দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে উদ্বুদ্ধ হয়েছেন তৃণমূলের অন্য নেতা-নেত্রীরাও। তারা বিজেপি নেতা-নেত্রীদের উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করছেন।

এর আগে চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার স্থানীয় বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে কুরুচিকর শব্দ প্রয়োগ করে আক্রমণ করেছিলেন। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যটি গুরুত্ব দিয়ে বিবেচনা করে দ্রুত উপযুক্ত পদক্ষেপ করা উচিত বলে মনে করছেন বিজেপি সংশ্লিষ্টরা।

কুচবিহারের জনসভায় বৃহস্পতিবার বিজেপিকে আক্রমণ করে মমতা বলেন, ‘বিনা পয়সায় রেশন দেব বলেছিলাম, আমরা তা দেই। ওরা ৪০ পার্সেন্ট দিলে আমরা ১০০ পার্সেন্ট দিই। বাংলার বাড়ি প্রকল্প? নামটা প্রধানমন্ত্রী আবাস যোজনা। আর তার ৫০ পার্সেন্ট টাকা আমাদের দিতে হয়। ৪০ পার্সেন্ট টাকা আমরা দিই। আর জায়গাটাও আমরা দেই। তাহলে কত হল? ৫০–৫০। তাহলে তোমার নাম কেন থাকবে? বলছে রেশন দোকানে রেশন যাবে, তাতেও প্রধানমন্ত্রীর ছবি আর বিজেপির লোগো থাকবে। শালা আমি না খেতে পেয়ে মরে যাব, তবুও ওর মধ্যে যাব না।’

যদিও সঙ্গে সঙ্গে নিজের শব্দ প্রত্যাহার করে নেন মমতা। তিনি বলেন, ‘সরি আমি। উইড্র অ্যা ওয়ার্ড। আমার মুখ দিয়ে বেরিয়ে গেছে রাগের চোটে। রাগ নিয়ন্ত্রণ করা উচিত। আমি ভদ্র ভাষায় কথা বলতে পছন্দ করি। এটা আমাদের কমন ল্যাঙ্গুয়েজ, বাট আই উইড্র দ্যাট।’

রাজ্যে লোকসভা নির্বাচনের দামামা বাজতেই ভাষা সংযমের ধার ধারছেন না অনেকেই। তৃণমূল হোক বা বিজেপি, অভিযুক্ত দুই পক্ষই। এর আগে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে অশালীন কথা বলার অভিযোগ ওঠে। এবার কাঠগড়ায় স্বয়ং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা।