বাড়িকে সাব-জেল ঘোষণার বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ ইমরানের স্ত্রী

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

কারাগারে বন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) তার বাসভবনকে সাব-জেল হিসাবে ঘোষণা করা কর্তৃপক্ষের পদক্ষেপের বিরুদ্ধে শীর্ষ আদালতে আবেদন করেছেন।

এনডিটিভি জানিয়েছে, সম্ভাব্য নিরাপত্তা সমস্যা উল্লেখ করে তাকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তর করার অনুরোধ করেছেন বুশরা।

বিজ্ঞাপন

গত সপ্তাহে একটি আদালত তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান দম্পতিকে ১৪ বছরের কারাদণ্ড দেওয়ার পর বুশরা ইমরানের বানি গালার বাসভবনে বন্দি হন।

এরপরই তিনি ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) তার বানি গালার বাসভবনকে সাব-জেল হিসাবে ঘোষণা করার এবং পরিবর্তে তাকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তর করার বিরুদ্ধে আবেদনটি দায়ের করেলেন।

প্রসঙ্গত, রাওয়ালপিন্ডির এই আদিয়ালা কারাগারেই বন্দি রয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খানও।

নিউজ ইন্টারন্যাশনাল পত্রিকা জানিয়েছে, ‘আদিয়ালা জেল সুপারিনটেনডেন্টের অনুরোধে সাবেক ফার্স্ট লেডিকে বন্দি করার জন্য কর্তৃপক্ষ বানি গালার বাসভবনটিকে সাব-জেল ঘোষণা করেছিল।

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের জবাবদিহি আদালতের বিচারক মুহাম্মদ বশির ইমরান এবং বুশরাকে ১৪ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন।

এ ছাড়াও ওই আদালত ইমরানকে ১০ বছরের জন্য সরকারি পদে থাকার জন্য অযোগ্য ঘোষণা করেছেন।

হাইকোর্টে আবেদনে বুশরা বলেছেন, পিটিআইয়ের অন্যান্য রাজনৈতিক কর্মীদের মতো তিনি তার বাসভবনে ঘোষিত সাব-জেলের পরিবর্তে আদিয়ালা জেলের সাধারণ কারাগার প্রাঙ্গণে তার সাজা ভোগ করতে প্রস্তুত এবং ইচ্ছুক।

তিনি যে কারণটি দেখিয়েছেন তা হলো, ‘সম্ভাব্য নিরাপত্তা সমস্যার কারণে তিনি সাব-জেলের প্রাঙ্গণে একা থাকা নিরাপদবোধ করেন না।’

পিটিশনের উদ্ধৃতি দিয়ে দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, ‘আবেদনকারী বর্তমানে সুস্থ থাকলেও সরকার কর্তৃক সাব-জেল হিসাবে ঘোষিত তার বাড়িতে অজ্ঞাতপরিচয় ব্যক্তি বিক্ষোভ করেছে।’