দক্ষিণ কোরিয়াকে ধ্বংস করতে দ্বিধা করবেন না কিম

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

যুদ্ধাস্ত্র কারখানা পরিদর্শনে কিম জং-উন। ছবি : সংগৃহীত

যুদ্ধাস্ত্র কারখানা পরিদর্শনে কিম জং-উন। ছবি : সংগৃহীত

উত্তর কোরিয়ার প্রধান অস্ত্র কারখানা পরিদর্শন করার সময় শক্তিশালী পারমাণবিক প্রতিরোধের আহ্বান জানিয়েছেন দেশটির নেতা কিম জং উন।

এ সময় তিনি সতর্ক করে বলেছেন, প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়াকে নিশ্চিহ্ন করতে তিনি কোনও প্রকার দ্বিধা করবেন না।

বিজ্ঞাপন

রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনের বরাতে বুধবার (১০ জানুয়ারি) এ খবর জানিয়েছে রয়টার্স।

দক্ষিণ কোরিয়াকে প্রধান শত্রু হিসেবে চিহ্নিত করে কিম বলেন, ‘পিয়ংইয়ংয়ের অগ্রাধিকার ভিত্তিতে আত্মরক্ষার জন্য সামরিক সক্ষমতা বাড়ানো এবং সর্বপ্রথম পরমাণু যুদ্ধ প্রতিরোধক ব্যবস্থা গ্রহণ করা উচিত।’

উল্লেখ্য, উত্তর কোরিয়ার সংবিধানে একটি পরমাণু শক্তি হিসেবে দেশটির মর্যাদা অন্তর্ভুক্ত করা এবং বেশ কয়েকটি উন্নত আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পরে দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে।

কিম বলেছেন, ‘উত্তর কোরিয়া একতরফাভাবে সংঘর্ষে জড়াবে না, আবার যুদ্ধ এড়ানোরও কোন উদ্দেশ নেই তাদের।’

কেসিএনএ জানায়, ‘যদি দক্ষিণ কোরিয়া ডিপিআরকের বিরুদ্ধে সশস্ত্র বাহিনী ব্যবহার করার সাহস করে বা এর সার্বভৌমত্ব ও নিরাপত্তার জন্য হুমকি প্রদর্শণ করে, তাহলে আমাদের হাতে থাকা সমস্ত উপায় এবং বাহিনী একত্রিত করে দক্ষিণ কোরিয়াকে ধ্বংস করতে আমাদের কোনও দ্বিধা থাকবে না।’

পার্টির সিনিয়র নেতা এবং সামরিক কর্মকর্তাদের সঙ্গে গত সোমবার এবং মঙ্গলবার কিম একাধিক যুদ্ধাস্ত্র কারখানা পরিদর্শন করেন বলে জানা গেছে।

কেসিএনএ জানিয়েছে, নতুন বছরের জন্য বিশাল উৎপাদন লক্ষ্য অর্জনের সংগ্রামে এই সফরকে অস্ত্র কর্মীদের জন্য উৎসাহ হিসেবে বর্ণনা করেছেন কিম।