কম্বোডিয়ায় ১০ বাংলাদেশি আটক

  • স্পেশাল করেসপন্ডেন্ট, সাউথ-ইস্ট এশিয়া ব্যাংকক, থাইল্যান্ড
  • |
  • Font increase
  • Font Decrease

কম্বোডিয়ায় ১০ বাংলাদেশি আটক

কম্বোডিয়ায় ১০ বাংলাদেশি আটক

চীনের দুই ব্যবসায়ীকে বন্দী রেখে মুক্তিপণ দাবির অপরাধে ১০ বাংলাদেশিকে আটক করে আদালতে পাঠিয়েছে কম্বোডিয়া পুলিশ। গত ১৯ নভেম্বর এক বিশেষ অভিযানে ওই বাংলাদেশিদের আটক করা হয়।

জানা যায়, চীনের দুই ব্যবসায়ীর পরিবারের কাছ থেকে ৫০ হাজার আমেরিকান ডলার বা প্রায় ৬০ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করা হয়েছিল।

বিজ্ঞাপন

ফনম ফেন মিউনিসিপ্যাল মিলিটারি পুলিশের কর্মকর্তা মেজর হেং সারোইউন বলেন, ফনম ফেনের চোরয় চাংভার জেলায় একটি ভাড়া বাড়ি থেকে এই নারী ও পুরুষদের আটক করা হয়।

তিনি বলেন, মিলিটারি পুলিশের হেল্প লাইন ১২৯১-এ একজন বন্দী ফোন দেন। তার কথা অনুসারে ওই বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে ওই বন্দীদের দাস হিসেবে রাখা হয়েছিল। সেখানে অপহরণ সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য প্রমাণও মেলে।

অপহৃতরা পুলিশকে জানায়, ৫০ হাজার ডলার মুক্তিপণ দিতে তাদের পরিবারকেও চাপ দেওয়া হচ্ছিল। অন্যথায় তাদের মেরে ফেলার ভয় দেখানো হয়। ইতিমধ্যে দুই চায়নিজ ব্যক্তিকে ফনং ফেনে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং তদন্ত চলছে। আর আটককৃতদের গত সপ্তাহে আদালতে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতার বাংলাদেশিরা হচ্ছেন, মিজানুর রহমান (৪০), মোসলেম উদ্দিন (৩৬), মোহা. শরীফ (৩৪), মোহাম্মদ জুয়েল (৩১), এফএআই সালমান মিয়া (৩০), শয়ন কুমার গরং (৪২), এ রোহান (৩৮), শুভ সৈকত (২৭), মোহিদুল ইসলাম টনি (৩৩) ও শোয়েব ইসলাম (২৫)।

এদের সঙ্গে আরও ২ জন নেপালি ও একজন কম্বোডিয়ান নাগরিককে আটক করা হয়েছে। এরা চালক, বাবুর্চি, টেকনিশিয়ান ভিসায় কম্বোডিয়াতে রয়েছেন।