দক্ষিণ আফ্রিকায় বন্দুক হামলায় অন্তত নয়জন নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার দুই প্রদেশে বন্দুক হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন। হামলাকারীদের ধরতে শনিবার (১৬ জুলাই) রাত থেকেই অভিযানে নেমেছে পুলিশ।

রোববার (১৭ জুলাই) এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

বিজ্ঞাপন

বিশ্বের সবচেয়ে বেশি হত্যার হারের দেশটির জোহানেসবার্গের দক্ষিণ থেম্বেলিহলে চারজন গুলিবিদ্ধ এবং আরও দুজন আহত হন। প্রাথমিক তদন্তে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একদল লোক রাস্তার পাশে খেলছিল, এসময় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

দেশটির পুলিশ বলেছে, শনিবার ঘটনাস্থলেই চার জন নিহত হন এবং দু'জনকে আহত অবস্থায় নিকটস্থ চিকিৎসা সেবা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।এ ঘটনাকে ভয়াবহ অ্যাখা দিয়েছেন আঞ্চলিক পুলিশ কমিশনার ইলিয়াস মাওলা।

এদিকে থেম্বেলিহেলে পৃথক ঘটনায় আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। তার মোবাইল ও সাইকেল ছিনতাই হয়ে যায়। হামলার কারণ প্রাথমিকভাবে নিশ্চিত করতে পারেনি প্রশাসন। অন্যদিকে ওয়েস্টার্ন কেপ প্রদেশে, খায়েলিতশা শহরে শনিবার রাতে তিনটি খুনের ঘটনার তদন্তে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। কোনও কারণ ছাড়াই তাদের ওপর হামলা চালানো হয়েছে বলে জানান তিনি।

এদিকে ওয়েস্টার্ন কেপ প্রদেশে, খায়েলিতশা শহরে শনিবার রাতে একটি তিন খুনের পরিস্থিতির তদন্ত শুরু করেছে পুলিশ। কর্নেল আন্দ্রে ট্রাউট বলেন, চতুর্থ হত্যা একটি সম্পর্কহীন ঘটনা।