ক্ষমা চাওয়ার পর বরিস জনসনকে পদত্যাগের আহ্বান

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লকডাউনের মধ্যেই শীর্ষ কর্মকর্তাদের নিয়ে মদ্যপানের পার্টি আয়োজনের ঘটনায় ক্ষমা চাওয়ার পর বরিস জনসনকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন জ্যেষ্ঠ টোরি নেতারা।

ওই ঘটনা নিয়ে সমালোচনার মুখে বুধবার (১২ জানুয়ারি) পার্লামেন্টে দেওয়া ভাষণে ‘আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা’ করেন বরিস জনসন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এ বিষয়ে সংসদ সদস্য মিস্টার রস ও আরেকজন এমএসপি জানিয়েছেন, বুধবার সকালে এমপিদের কাছে প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়ার পরে বরিস জনসনের সঙ্গে তার 'ডিফিক্যাল্ট কনভারসেশন' হয়েছে।

ডেপুটি প্রাইম মিনিস্টার ডমিনিক রাবসহ মন্ত্রিসভার অন্য সদস্যরাও তখন জনসনের চারপাশে ছিলেন।

তবে স্কটিশ টোরি নেতা ডগলাস রস, সিনিয়র ব্যাকবেঞ্চার উইলিয়াম র‌্যাগ, ক্যারোলিন নোকস এবং রজার গেল তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন।

২০২০ সালের ২০ মে লকডাউনের মধ্যে বরিস জনসনের মদ্যপানের পার্টির খবর সম্প্রতি ফাঁস হওয়ার পর থেকে চাপের মধ্যে রয়েছেন তিনি। বিরোধী দলের আইনপ্রণেতারা এমনকি নিজ দলেরও কয়েকজন পার্লামেন্টারিয়ান তার পদত্যাগ দাবি করেছেন। এমন পরিস্থিতিতেই বুধবার পার্লামেন্টে বিষয়টি নিয়ে প্রকাশ্যে ক্ষমা চান তিনি।

ডাউনিং স্ট্রিট পার্টিতে কোভিড-নিয়ম ভঙ্গের অভিযোগে তদন্ত শুরু করে দেশটির পুলিশ। যা শিগগিরই প্রকাশ হবে বলে জানিয়েছে দেশটির জ্যেষ্ঠ নেতারা।