ওমিক্রন: ব্রিটিশ পর্যটকদের ফ্রান্স প্রবেশে নিষেধাজ্ঞা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্তের হার যুক্তরাজ্যে উদ্বেগজনক হারে বাড়তে থাকায় ফ্রান্স ব্রিটিশ পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

বিজ্ঞাপন

তবে, এ নিষেধাজ্ঞার আওতায় ব্যবসায়ীরা অন্তর্ভুক্ত হবে না বলে জানিয়েছে প্যারিস। নিষেধাজ্ঞার আওতামুক্ত রয়েছে যুক্তরাজ্যে ভ্রমণ করা ফরাসি নাগরিকরাও।

করোনা মহামারি শুরুর পর থেকে এক দিনে সবচেয়ে বেশি সংক্রমণ আজ যুক্তরাজ্য হয়েছে। দেশটিতে নতুন করে ৭৮ হাজার ৬১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আগামী কয়েক দিনে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে যুক্তরাজ্যের স্বাস্থ্যসংশ্লিষ্ট কর্মকর্তারা।

করোনার অতি সংক্রামক ধরন ওমিক্রন শনাক্তের পর তা যুক্তরাজ্যজুড়ে ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত দেশটিতে ১০ হাজারের বেশি মানুষের শরীরে নতুন এই ধরন শনাক্ত হয়েছে। ওমিক্রনে আক্রান্ত হয়ে কমপক্ষে ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, এর মধ্যে মারা গেছেন ১ জন।

ইংল্যান্ডের চিফ মেডিকেল অফিসার ক্রিস হুইটি সতর্ক করে বলেছেন, আগামী সপ্তাহগুলোতে আরেও রেকর্ড ভাঙার ঘটনা ঘটতে পারে। তিনি মানুষকে সামাজিক মেলামেশা কমানোর আহ্বান জানিয়েছেন।