আবারও শূন্যে নেমে আসল উহানে আক্রান্তের সংখ্যা

  করোনা ভাইরাস
  • চীন করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহর থেকে সূত্রপাত হওয়া করোনাভাইরাস বিশ্বের ১৯৫টি দেশে ছড়িয়ে পড়লেও এর প্রকোপ অনেক কমে এসেছে চীনে।

চীনের উহান শহরসহ পুরো হুবেই প্রদেশে আক্রান্তের সংখ্যা শূন্যে নেমে এসেছিল টানা ৫ দিন ধরে কিন্তু ৬ দিনের মাথায় হুবেই প্রদেশে নতুন করে ১ জন আক্রান্ত হওয়ার কথা জানা যায়। তবে ৭ম দিনে আর কেউ আক্রান্ত হয়নি। অথচ এই উহান উহান শহরই ছিল একসময় করোনার কেন্দ্রবিন্দু।

বিজ্ঞাপন

বুধবার (২৫ মার্চ) সকালে হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় উহান শহরসহ পুরো হুবেই প্রদেশে নতুন করে কেউ আক্রান্ত হয়নি।

গত ২৪ ঘণ্টায় হুবেই প্রদেশে ৩ জনসহ চীনে সর্বমোট ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়। এদিকে হুবেইতে কেউ আক্রান্ত না হলেও দেশটির কয়েকটি প্রদেশে নতুন করে বেশ কয়েকজনের এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ।

প্রসঙ্গত চলমান করোনাভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ও আর মারা গেছেন ৩ হাজারেরও বেশি। সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৭১ হাজারেরও বেশি রোগী। তবে এখন চীনে এর প্রকোপ কমলেও বাড়ছে বিশ্বের অন্যান্য কয়েকটি দেশে।

এদিকে মঙ্গলবার (২৪ মার্চ) চীন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, উহানে অবস্থা ভাল হওয়ায় আগামী ৮ এপ্রিল শহরটি থেকে লক ডাউন তুলে দেওয়া হবে।