আমিরাতে ১ কোটি দিরহামে বিক্রি হলো বাজপাখি

  • তোফায়েল পাপ্পু, দুবাই করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আমিরাতে ১ কোটি দিরহামে বিক্রি হলো বাজপাখি

আমিরাতে ১ কোটি দিরহামে বিক্রি হলো বাজপাখি

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ১ কোটি দিরহামে বিক্রি হলো একটি বাজপাখি। আবুধাবিতে আন্তর্জাতিক শিকার ও অশ্বারোহী প্রদর্শনীর ইতিহাসে এটি ছিল সবচেয়ে ব্যয়বহুল একটি বাজপাখি বিক্রি।

চলতি বছরের এই নিলামকে ঘিরে একটি গুঞ্জণ এবং উত্তেজনা তৈরি করেছে।

বিজ্ঞাপন

গত বছরের দুর্দান্ত সাফল্যের পর আবুধাবিতে এই বছরের বহুল প্রত্যাশিত ফ্যালকন নিলামে নতুন উপাদানগুলি চালু করা হয়েছে, যেখানে একটি আমেরিকান ফ্যালকন, একটি বিরল বিশুদ্ধ গাইর আল্ট্রা-হোয়াইট, ১ মিলিয়নেরও বেশি আনা হয়েছে। এমিরেটস ফ্যালকনার্স ক্লাবের আয়োজনে নতুন কিছু নিয়ে নিলামের আয়োজনের জন্য প্রস্তুতি নিচ্ছে কারণ সাত দিনের প্রদর্শনীটি ২ সেপ্টেম্বর আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে (ADNEC) শুরু হবে।

আমিরাতের স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, আসন্ন নিলামে স্থানীয় ও আন্তর্জাতিক খামারে উৎপাদিত যথাক্রমে পিওর গাইর, পিওর গাইর মেল এবং পিওর সাকার নামে তিনটি ক্যাপটিভ-ব্রিড ফ্যালকনের জন্য ছয়টি বিভাগ থাকবে। এছাড়াও, সবচেয়ে সুন্দর ক্যাপটিভ-ব্রিড ফ্যালকন এবং বিরল বাজপাখির সেরা নির্বাচনের জন্য প্রতিযোগিতা হবে।

ক্যাপটিভ-ব্রিড ফ্যালকন নিলাম ফ্যালকনরি উৎসাহীদের জন্য অন্যতম প্রধান আকর্ষণ। এটি ফ্যালকন প্রজনন খামার এবং কেন্দ্রগুলির মালিকদের জন্যও একটি সুযোগ, যা সর্বোত্তম কর্ম সম্পাদনকারী প্রজাতি এবং ফালকনের প্রকারগুলি উৎপাদন করে।

নিলামে উম্ম জেনিবা ফার্মের দেওয়া দৈনিক ফ্যালকন র‌্যাফেল ড্রসহ নতুন বৈশিষ্ট্য দেখা যাবে। আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং অফিসিয়াল ওয়েবসাইটেও নিলাম সরাসরি সম্প্রচার করা হবে।