কম খরচে উন্নত চিকিৎসা ইনমাসে, পরিদর্শনকালে সচিব

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

কক্সবাজার মেডিকেল কলেজ সংলগ্ন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড অ্যালায়েড সায়েন্সেস (ইনমাস) অবস্থিত। প্রতিষ্ঠানটিতে পরমাণু শক্তিকে কাজে লাগিয়ে রোগ নির্ণয় ও আধুনিক চিকিৎসা সেবার ব্যবস্থা রয়েছে। আছে অত্যাধুনিক যন্ত্রপাতি এবং দক্ষ জনশক্তিও।

সরকারি এই প্রতিষ্ঠানে কম খরচে সব ধরনের আল্ট্রাসনোগ্রাফি, সব ধরনের হরমোন টেস্ট, বোনস্ক্যান, রেনুগ্রাম, থাইরোস্ক্যান, বোন মিনারেল ডেনসিটি (বিএমডি), সিটিস্ক্যান পরীক্ষা করানোর সুযোগের পাশাপাশি থাইরয়েড, কিডনি এবং ক্যান্সারসহ বিভিন্ন রোগের চিকিৎসা করানো হয়। দেওয়া হয় থেরাপি।

বিজ্ঞাপন

বার্তা২৪.কম-কে তথ্যগুলো জানাচ্ছিলেন ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড অ্যালায়েড সায়েন্সেস (ইনমাস), কক্সবাজারের পরিচালক ডা. সাইদুল আলম প্রিন্স।

এদিকে শনিবার (২১ অক্টোবর) দুপুরে ইনমাস কক্সবাজার কেন্দ্র পরিদর্শন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক মো. আলী হোসেন। তিনি এ প্রতিষ্ঠান অল্প মূল্যে কক্সবাজারের মানুষের উন্নত চিকিৎসা প্রদানের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে বলে জানান।

পরিদর্শনকালে ইনমাস এর পরিচালক ডা. সাইদুল আলম প্রিন্স, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের পরিচালক (জীববিজ্ঞান) ডা.ফারিয়া নাসরিন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ সচিব শহিদুল হক পাটোয়ারী, কক্সবাজার মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ডা আয়ূব আলী, সৈকত খনিজ বালী আহরণ কেন্দ্রের পরিচালক মাসুদ করিমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।