নাটকের শুটিং শুরুর আগেই সভাপতির পদ ছাড়লেন ইরেশ যাকের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ইরেশ যাকের, ছবি: সংগৃহীত

ইরেশ যাকের, ছবি: সংগৃহীত

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব) সভাপতির পদ থেকে পদত্যাগ করছেন অভিনেতা ও প্রযোজক ইরেশ যাকের।

গেলো ১৫ মে রাতে টিভি নাটকের ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত আন্তঃসংগঠন সিদ্ধান্ত নিয়েছিলো, ৬ শর্তে রোববার (১৭ মে) শুটিংয়ে ফিরবে টিভি নাটক। তবে এমন সিদ্ধান্ত নিয়ে টিভি নাটকের অনেকেই অনাস্থা জানিয়ে অভিযোগ করছেন, সদস্যদের কথা চিন্তা না করে নেতারা নিজেদের স্বার্থেই এসব সিদ্ধান্ত গ্রহণ করছেন।

বিজ্ঞাপন

এমন প্রেক্ষাপটের মধ্যেই টেলিপ্যাবের সভাপতির পদ ছাড়তে ১৬ মে (শনিবার) বিকালে সংগঠন বরাবর চিঠি পাঠিয়েছেন টেলিপ্যাব এর সভাপতি।

অভিনেতা ও প্রযোজক ইরেশ যাকের নিজেও টেলিপ্যাব থেকে পদত্যাগের তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: ৬ শর্তে রোববার শুটিংয়ে ফিরছে টিভি নাটক


সংগঠন বরাবর পাঠানো পদত্যাগের সিদ্ধান্তের চিঠিতে ইরেশ যাকের জানিয়েছেন, নেতাদের প্রশ্নবিদ্ধ হওয়া চলবে না। নেতাদের সিদ্ধান্ত সদস্যরা গ্রহণ না করলে এটা নেতাদেরই ব্যর্থতা। আমাদের সিদ্ধান্ত নিয়ে সদস্যদের তরফ থেকে প্রশ্ন আসছে। বিশৃঙ্খলাও ঘটছে। আমাদের জায়গা থেকে যথাসাধ্য চেষ্টা করা হলেও সদস্যরা তা গ্রহণ করছে না। সেকারণেই আমি পদটি ছাড়তে চাই। আশাকরি, সভাপতির পদে এমন কেউ আসুক যার সিদ্ধান্তগুলো সদস্যদের মাঝে গ্রহণযোগ্যতা পাবে।

এদিকে ইরেশ যাকেরের পদত্যাগত্রটি গ্রহণ করা হয়েছে কিনা এ প্রসঙ্গে টেলিপ্যাব এর তাৎক্ষণিক কোন মন্তব্য জানতে পারেনি বার্তা২৪.কম।

এর আগে করোনা মোকাবেলায় প্রায় দেড় মাস ধরে নাটকের শুটিং বন্ধ রাখার পর ৬ শর্তে রোববার (১৭ মে) শুটিংয়ে ফেরার সিদ্ধান্ত নেয় টিভি নাটকের আন্তঃসংগঠনগুলো। তবে এমন সিদ্ধান্ত নিয়ে বেশ বির্তক সৃষ্টি হয় নাটক পাড়ায়।

২০১৯ সালের ৬ এপ্রিল টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের দ্বি-বার্ষিক নির্বাচনে সদস্যদের ভোটে সভাপতির পদে বসেন ইরেশ।