আইএসডি স্কুলে মঞ্চায়িত হলো ‘ড্রিম অ্যা সার্কাস টেল’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘ড্রিম অ্যা সার্কাস টেল’র একটি দৃশ্য

‘ড্রিম অ্যা সার্কাস টেল’র একটি দৃশ্য

মহামন্দার সময় সালিভান সিস্টারদের সংগ্রামী জীবনকে ফুটিয়ে তোলার লক্ষ্যে ‘ড্রিম অ্যা সার্কাস টেল’ নামক নাটকের আয়োজন করে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)। আইএসডি স্কুল মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হয়।

মূল নাটকটিতে দুই বোনের সংগ্রামী জীবনকে তুলে ধরা হয়, যারা তাদের পারিবারিক সার্কাসকে পুনরুদ্ধার করতে চেয়েছিল। মহামন্দার সময় কাজের সুযোগ অনেক কমে গিয়েছিলো। বিনোদনও বলতে গেলে ছিলো লুপ্তপ্রায়। এর ফলে, সালিভান ফ্যামিলি সার্কাস ১৯৩০-এর দশকে আর্থিকভাবে বেশ ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু এমিলি জেন এবং লুলা সালিভান আর্থিক অনটন থেকে তাদের সার্কাসকে পুনরুদ্ধার করার চেষ্টা করেন। পরবর্তীতে, তারা তাদের শো’তে মূল আকর্ষণ হিসেবে আন্তর্জাতিক মানের জাদুকরকে নিয়ে আসে।

বিজ্ঞাপন

স্কুলের পারফর্মিং এবং ভিজ্যুয়াল আর্টস বিভাগের পরিচালক স্টেসি ওর্ট-বিলিংসলি স্কুলটির শিক্ষকবৃন্দ ও ৬ থেকে ১২ গ্রেডের ৫০ জনেরও অধিক শিক্ষার্থীর সহযোগিতায় নাটকটির নির্দেশনা দেন। নাটকটি আইএসডি স্কুল মিলনায়তনে মঞ্চস্থ হয়।

‘ড্রিম অ্যা সার্কাস টেল’র একটি দৃশ্য

নাটকটি মঞ্চস্থ হওয়া প্রসঙ্গে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার পারফর্মিং এবং ভিজ্যুয়াল আর্টস বিভাগের পরিচালক স্টেসি ওর্ট-বিলিংসলি বলেন, ‘আমাদের স্কুলের শিক্ষার্থীরা যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। এটি শিক্ষা কিংবা বিনোদন, যে কোন ক্ষেত্রেই হতে পারে। তাদের উৎসাহ ছাড়া নাটকটি মঞ্চস্থ হওয়া সম্ভব হতো না। বিষয়টি সফলভাবে সম্পন্ন করা কোন সহজ কাজ না। কিন্তু আমাদের শিক্ষার্থীরা দক্ষতার সাথে এটি করে দেখিয়েছে।’

আইএসডি’র শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক ছাড়াও নাটকটি সকলের জন্য উন্মুক্ত ছিলো এবং অতিথিরা স্কুলটির ওয়েব পেজ থেকে নাটকটির টিকেট সংগ্রহ করেন।