মিস ইউনিভার্সে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে প্রবাসী নারী

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মিস ইউনিভার্স ২০২৪-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন আনিকা আলম

মিস ইউনিভার্স ২০২৪-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন আনিকা আলম

আর কয়েক দিন বাদেই মিস ইউনিভার্স ২০২৪-এর আসর বসতে যাচ্ছে মেক্সিকোতে। বিশ্বব্যাপী জনপ্রিয়তা পাওয়া এই সৌন্দর্য্য প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে নভেম্বরের ১৫ থেকে ১৮ তারিখের মধ্যে।

এবারের আয়োজনটি বাংলাদেশের জন্য তাৎপর্যপূর্ণ। কেননা, তিন বছর বিরতি দিয়ে এ বছর ‘মিস ইউনিভার্স’-এ অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। এবারের আয়োজনে লাল সবুজের প্রতিনিধিত্ব করবেন আনিকা আলম নাম। তিনি একজন বিবাহিত নারী এবং সন্তানের জননী।

বিজ্ঞাপন
আনিকা আলম । ছবি: ইন্সটাগ্রাম

তবে কোন প্রতিযোগিতা নয়, আনিকাকে সিলেকশনের মাধ্যমে চূড়ান্ত করা হয়েছে। গত ২৭ অক্টোবর দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান ফ্লোরা এন্টারটেনমেন্ট কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে আনিকা আলম

‘মিসেস’ হয়ে কীভাবে ‘মিস ইউনিভার্স’-এ অংশ নিচ্ছেন আনিকা? এমন প্রশ্ন অনেকের মনে আসতেই পারে। তাদের জন্য বলে রাখা ভালো, বিগত প্রায় ৭০ বছর যাবত ‘মিস ইউনিভার্সে অংশ নিতে হলে তাকে অবিবাহিত হতে হতো। কিন্তু ২০২৩ সালে থেকে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ নতুন নিয়ম করেছে, বিবাহিতরাও অংশ নিতে পারবেন। আগে বয়সসীমা ২৮ ছিল, এখন বয়সের বাঁধাও উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

আয়োজকরা জানান, আনিকা আলম একজন আন্তর্জাতিক মেকাপ আর্টিস্ট। একইসঙ্গে তিনি নারীর ক্ষমতায়নে দৃঢ় কণ্ঠস্বও এবং একজন নিবেদিত মা। তিনি লয়োলা মেরিমাইন্ড ইনিভার্সিটি থেকে পলিটিক্যাল সায়েন্সে ডিগ্রি নিয়ে কাজ করেছেন লস আঞ্জেলেসের মেয়রের অফিসে। বর্তমানে জাতিসংঘরের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিশেষ করে জিরো হাঙ্গার নিয়ে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন।

আনিকা আলম । ছবি: মিস ইউনিভার্স বাংলাদেশ-এর সৌজণ্যে 

সংবাদ সম্মেলনে আনিকা আলম বলেন, নারীর ক্ষমতায়ন নিয়ে আগে থেকে কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে সামাজিক গুরুত্বপূর্ণ বিষয়ে নারীদের প্রতিভা ও ইতিবাচক পরিবর্তন আনতে কাজ করে যাবো। সবার সাপোর্ট পেলে বিশ্বমঞ্চে দেশের মুখ উজ্জ্বল করতে পারবো। দেশবাসীর কাছে দোয়া চাই যেন বিশ্বমঞ্চে আমি বাংলাদেশকে সঠিকভাবে তুলে ধরতে পারি।

তিনি আরও বলেন, কিছুদিন আগেও জানতাম না এই আয়োজনে অংশ নেব। যেহেতু অংশ নিচ্ছি নিশ্চয়ই ভালো কিছু নিয়ে ফিরবো। এখানে থেকে ফিরে নারী ক্ষমতায়ন নিয়ে কাজ করবো। এর বাইরে অভিনয় করবো কিনা সেসব নিয়ে ভাবিনি।

আনিকা আলম । ছবি: ইন্সটাগ্রাম

সংবাদ সম্মেলনে জানানো হয়, মিস ইউনিভার্স ২০২৪-এ বাংলাদেশের প্রতিনিধি নির্বাচনের জন্য মিস ইনিভার্স বাংলাদেশ ২০২৪ আয়োজন করার পরিকল্পনা ছিলো। কিন্তু জুলাইয়ের ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য এই ইভেন্ট বাতিল করা হয়। বন্যা ও জুলাই আন্দোলনে আহতদের সহায়তায় মিস ইউনিভার্স বাংলাদেশ ৫ লাখ টাকা দানের ঘোষণা দিয়েছে।

আনিকা আলম । ছবি: ইন্সটাগ্রাম