এক বছর পর ‘অর্থহীন’, সঙ্গে পাকিস্তানের ‘জাল’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জাল ও অর্থহীন সদস্যরা

জাল ও অর্থহীন সদস্যরা

অর্থহীন প্রধান সুমনের খবর কারও অজানা নয়। যিনি রীতিমতো ঘোষণা দিয়ে যুদ্ধে নেমেছেন অসুস্থতার সঙ্গে। লড়াই করে চলেছেন গেল ক’বছর ধরে। ২০১২ সালের দিকে তার মেরুদণ্ডে প্রথম ক্যানসার হয়েছিল। এরপর মস্তিষ্ক, গলা, পাকস্থলী আর কিডনিতেও ছড়িয়ে যায়। এরমধ্যেই তিনি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। এরমধ্যে অন্তত ২০ বার তিনি অস্ত্রোপচারের টেবিলে শুয়েছেন।

এতকিছুর পরেও তিনি ছাড়েননি গানও গিটার। মাঝে মাঝেই মঞ্চে উঠে মুগ্ধতা ছড়ান। মাঝে লম্বা বিরতির পর ফের মঞ্চে ওঠার খবর এলো সুমনের।

বিজ্ঞাপন

২৭ সেপ্টেম্বর ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শিরোনামের কনসার্টে পারফর্ম করবে সুমনের দল অর্থহীন। এদিন একই মঞ্চে থাকবে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড জাল। কনসার্টটি হবে রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের ঢাকা এরিনায়।

দীর্ঘদিন ধরে অসুস্থ অর্থহীনের বেজিস্ট ও ভোকাল সাইদুস সালেহীন খালেদ সুমন। তিনি বেজবাবা সুমন নামেই শ্রোতাদের কাছে পরিচিত। তার অসুস্থতার কারণে নিয়মিত কনসার্ট করতে দেখা যাচ্ছে না দলটিকে। প্রায় এক বছর পর ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্ট দিয়ে বিরতি কাটিয়ে মঞ্চে ফিরছে অর্থহীন ও বেজবাবা।

এদিকে এই কনসার্ট দিয়ে দ্বিতীয়বারের মতো ঢাকায় গাইতে আসছে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড জাল। এদিন ব্যান্ডটি তাদের প্রথম প্রকাশিত অ্যালবার ‘আদাত’-এর ২০ বছর পূর্তি উদযাপন করবে। ২০০৪ সালের ২৭ সেপ্টেম্বর প্রকাশ পায় ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘আদাত’। এই অ্যালবামের ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যায়’ গানগুলো দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে।

২০১২ সালে সর্বশেষ ওপেন কনসার্টে পারফর্ম করতে ঢাকায় এসেছিল ব্যান্ড ‘জাল’। এরপর গত ১২ বছরে বাংলাদেশের কোনও কনসার্টে দেখা যায়নি তাদের।

কনসার্টের বিষয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘‘বাংলাদেশের একটি জনপ্রিয় ব্যান্ড অর্থহীন। দীর্ঘদিন ধরে দলটি কনসার্টে নিয়মিত ছিলো না। এক বছর পর ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্ট দিয়ে মঞ্চে ফিরছে অর্থহীন ও বেজবাবা। জালের সঙ্গে অর্থহীনকে পেয়ে আমরা অনেক খুশি। আশাকরি দর্শকরাও তাদের পছন্দের ব্যান্ডের গান শুনে খুশি হবেন।’