রেকর্ডিংয়ের টাকাসহ বন্যা চলকালীন সব পারিশ্রমিক দিয়ে দেবেন সালমা

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মৌসুমী আক্তার সালমা । ছবি: ফেসবুক

মৌসুমী আক্তার সালমা । ছবি: ফেসবুক

দেশে চলমান বন্যাকে বলা হচ্ছে স্মরণকালের ভয়াবহ বন্যা। ১১ জেলায় এখন পর্যন্ত ৪৯ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ১৮ জন।

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মতো গত কয়েকদিন ধরেই সোচ্চার শোবিজ তারকারাও। এই অবস্থায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

বেশ কয়েকজন অভিনয়শিল্পী ও সংগীতশিল্পী সাহায্য নিয়ে বন্যার্তদের কাছে ছুটে গিয়েছেন। কেউ আবার সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। যে যার জায়গা থেকে সাহায্য করছেন।

মৌসুমী আক্তার সালমা । ছবি: ফেসবুক

গতকালই চিত্রনায়ক সিয়াম ও তার ব্রান্ড প্রোমোাটার স্ত্রী অবন্তী জানিয়েছেন, তারা তাদের দুই মাসের আয়ের টাকা দিয়ে দেবেন বন্যার্তদের জন্য।

এবার এমনই এক ঘোষণা এলো দেশের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী মৌসুমী আক্তার সালমার কাছ থেকে। তিনি এইমাত্র (রবিবার বেলা আড়াই টায়) তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমার রের্কডিং করা গানের পেমেন্টের পুরোটাই বন্যার্তদের সাহায্যার্থে দিয়ে দিলাম। ইনশাআল্লাহ এই খারাপ পরিস্থিতি চলাকালীন যতগুলো কাজ করব সবগুলোর পেমেন্টই যুক্ত হবে বিপদগ্রস্ত মানুষদের কল্যাণ তহবিলে।’

মৌসুমী আক্তার সালমা । ছবি: ফেসবুক

সবাই জানেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরুর পর থেকেই থেমে গেছে শোবিজ ইন্ডাস্ট্রির চাকা। তারকাদের সেভাবে কোন আয় নেই। কেউ নতুন কাজও শুরু করতে পারছেন না খুব একটা।

তবে সম্প্রতি সালমা বেশকিছু নতুন গান রেকর্ড করেছেন। সেই খবর প্রকাশও হয়েছে গণমাধ্যমে। মূলত সেই গান থেকে পাওয়া টাকাগুলোই তিনি বন্যার্তদের জন্য দিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। সেদিক বিবেচনায়, সালমার দেওয়া টাকার অংক একেবারে কম নয়!

মৌসুমী আক্তার সালমা । ছবি: ফেসবুক

এবারই প্রথম নয়, বরাবরই সালমা মানবদরদি হিসেবে নিজের পরিচয় দিয়েছেন। সমাজসেবার জন্য গড়ে তুলেছেন ‘সাফিয়া ফাউন্ডেশন’। সেখান থেকে করোনাকালীন সময়ে উল্লেখযোগ্য সাহায্য করেছেন। এছাড়া বিভিন্ন সময় তাকে দেখা গেছে অসহায় মানুষের মানুষের পাশে দাঁড়াতে।