ছাত্ররাজনীতিতে যোগ দিলেন ইয়াশ রোহান!

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইয়াশ রোহান । ছবি: ফেসবুক

ইয়াশ রোহান । ছবি: ফেসবুক

বিগত দিনে দেশের রাজনৈতিক প্রেক্ষাপট দেখে রাজনীতির সঙ্গে জড়িতদের মনে মনে এক প্রকাশ ঘৃণাই করেছে সাধারন মানুষ। আর যে ছাত্র রাজনীতিতে যোগ দিয়েছে তাকে বলেছে ধান্দাবাজ!

তবে এই ছাত্ররাজনীতিই এখন দেশের পট পরিবর্তন করে সারা দেশবাসীর ভরসার জায়গা দখল করেছে। তাই এখন ছাত্ররাজনীতিকে সবাই দেখছে অন্য চোখে।

বিজ্ঞাপন

এজন্যই কী জনপ্রিয় অভিনেতা ইয়াশ রোহান ছাত্ররাজনীতিতে যোগ দিলেন? না, বাস্তবে সেটি ঘটেনি। ইয়াশ বেশ আগেই পড়াশুনার পাট ভালোভাবে চুকিয়ে এখন অভিনয় পেশায় প্রতিষ্ঠিত হয়েছেন। সুন্দরভাবে গুছিয়ে নিয়েছেন জীবনটাকে।

‘অবুঝ পাখি’ নাটকের দৃশ্যে ইয়াশ রোহান ও নাজনীন নীহা

তবে এই অভিনেতাকে এবার দেখা যাবে পর্দায় ছাত্ররাজনীতি করতে। নাটকটির নাম ‘অবুঝ পাখি’। চিত্রনাট্য লিখেছেন মেজবাহ উদ্দীন সুমন। সিএমভি’র ব্যানারে নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান।

টানা এক মাস ছাত্র আন্দোলন চলকালে একরকম স্থবির হয়ে পড়েছিলো দেশের সাংস্কৃতিক অঙ্গন। ইন্টারনেট ব্যবস্থা স্বাভাবিক না থাকায় বন্ধ ছিলো ইউটিউবে নতুন নাটক প্রকাশ।

বিপ্লব-বিরতির পর প্রথম নাটক হিসেবে অন্তর্জালে উন্মুক্ত হতে যাচ্ছে ইয়াশ রোহান ও নাজনীন নীহা জুটির এই নাটকটি। আর এই নাটকটিই নির্মাণ হয়েছে ছাত্ররাজনীতিকে উপজীব্য করে।

‘অবুঝ পাখি’ নাটকের দৃশ্যে ইয়াশ রোহান ও নাজনীন নীহা

নাটকটির গল্প নিয়ে নির্মাতা রুবেল জানান, ইয়াশ রোহান আর নাজনীন নীহা একই ক্যাম্পাসের শিক্ষার্থী। দু’জনার মধ্যে ভীষণ প্রেম ও বোঝাপড়া। কিন্তু এই বোঝাপড়ার মধ্যে একটাই জটিলতা, সেটা হচ্ছে রাজনীতি। নীহা বিয়ের চাপ দিলেও রোহান অসহায়, কারণ বিয়ে করলে ছাত্ররাজনীতি থেকে বিদায় নিতে হবে! এমনই এক রাজনীতি ও প্রেমের কঠিন সমীকরণ নিয়ে নির্মিত হলো ‘অবুঝ পাখি’।

নির্মাতা আরও বলেন, ‘ছাত্ররাজনীতি ও প্রেমের মধ্যে যে জটিলতা, সেটি নিয়ে আসলে খুব বেশি গল্প বলা হয় না। এখানে সেই গল্পটাই বলার চেষ্টা করেছি। দারুণ একটা গল্প, শিল্পীরাও সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে কাজটি করেছেন। আশা করছি দর্শকদের প্রাণ ছুঁয়ে যাবে গল্পটি দেখে।’

‘অবুঝ পাখি’ নাটকের দৃশ্যে ইয়াশ রোহান ও নাজনীন নীহা

প্রযোজক ও পরিবেশক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, একটু পরেই (২২ আগস্ট) সিএমভি’র ইউটিউব চ্যানেলে ‘অবুঝ পাখি’ উন্মুক্ত হবে।