অ্যাকশন দৃশ্যের জন্য ১০টি হাড় ভেঙেছে হ্যালি বেরির

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

হ্যালি বেরি

হ্যালি বেরি

হ্যালি বেরিকে চেনেন না এমন সিনেপ্রেমী কম রয়েছে দুনিয়ায়। তিনিই প্রথম কৃষ্ণাজ্ঞ অভিনেত্রী যিনি সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে অস্কার জয় করেন। এছাড়া তিনি কালজয়ী ‘জেমস বন্ড’ সিরিজের নায়িকা। ঝুলিতে আছে ‘এক্স ম্যান’, ‘ক্যাটওম্যান’-এর মতো ব্যাবসাসফল সিনেমা।

হ্যালি বেরির পরবর্তী সিনেমা ‘দ্য ইউনিয়ন’। এতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন অভিনেতা মার্ক ওয়ালবার্গ। আগামীকাল (১৬ আগস্ট) নেটফ্লিক্সে এটি মুক্তি পাবে।

বিজ্ঞাপন

এই ছবির প্রচারণার জন্য নেটফ্লিক্সকে একটি সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানেই জানিয়েছেন অজানা অনেক কথা।

২০০২ সালে `মনস্টার বল’ ছবির জন্য সেরা অভিনেত্রীর অস্কার পান হ্যালি বেরি

পর্দায় অভিনীত চরিত্র ফুটিয়ে তুলতে যে কোন ধরনের রিস্ক নিতে প্রস্তুত থাকেন এই হলিউড তারকা। ৩৫ বছরের অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি। দীর্ঘ ফিল্ম ক্যারিয়ারে অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে শরীরের ১০টি হাড় ভেঙেছে মার্কিন এই অভিনেত্রীর।

নেটফ্লিক্সকে দেওয়া সাক্ষাৎকারে ৫৭ বছর বয়সী হ্যালি বেরি জানান, ‘আমার হাত ভেঙেছে, দুইবার পাঁজর ভেঙেছে। একবার একসঙ্গে দুই পাঁজর ভেঙেছিল। আরেকবার পাঁজরের তিনটা হাড় ভাঙে। একবার টেলবোন ভাঙে, আরেকবার পায়ের দুই আঙুল ভেঙেছিল।’

হ্যালি বেরি

২০১২ সালে মুক্তি পায় হ্যালি বেরি অভিনীত ‘ডার্ক টাইড’ সিনেমা। এ সিনেমার শুটিংয়ের সময়ে শ্বাস বন্ধ করে পানির নিচে ডুবে থাকতে হয়েছিল তাকে। সেই স্মৃতিচারণ করে এ অভিনেত্রী বলেন, ‘এ সিনেমার শুটিংয়ের সময়ে আড়াই মিনিট শ্বাস বন্ধ করে ডুব দিয়ে ছিলাম। মনে হয়েছিল, আমি মরে যাচ্ছি।’