দীর্ঘদিন পর ধারাবাহিকে ফিরলেন সানজিদা প্রীতি

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সানজিদা প্রীতি

সানজিদা প্রীতি

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী সানজিদা প্রীতি। কাজের সংখ্যার চেয়ে মানের দিকে বরাবরই নজর তার। তাইতো অল্প কাজ করলেও যে কাজটি করেন সেটি প্রচারে আসার পর তাকে নিয়ে শুরু হয় আলোচনা, পেয়ে থাকেন দর্শক থেকে সমালোচকদের প্রশংসা। সম্প্রতি তার অভিনীত একাধিক ওয়েব কনটেন্ট ও সিনেমা ‘১৯৭১: সেইসব দিন’ দর্শকের মন ভরিয়েছে। এছাড়া তিনি নিয়মিত মঞ্চ নাটকে অভিনয় করছেন। 

একটা সময় টিভি খুললেই তাকে জনপ্রিয় সব ধারাবাহিক নাটকে দেখা যেতো। তবে এখন তিনি হরহামেশা ধারাবাহিক নাটকে অভিনয় করেন না।

বিজ্ঞাপন
‘ফুল বাহার’ ধারাবাহিকের দৃশ্যে সানজিদা প্রীতি

প্রীতি বার্তা২৪.কমকে জানান, তাকে সর্বশেষ দেখা গেছে ২০২১ সালে বিটিভির ‘সায়ংকাল’ ধারাবাহিকে। প্রখ্যাত কথাসাহিত্যিক শওকত আলীর উপন্যাস অবলম্বনে জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি পরিচালিত এ নাটকের প্রধান নারী চরিত্রে অভিনয় করেছিলেন প্রীতি।

বেশ লম্বা বিরতির পর আবারও ধারাবাহিকে ফিরলেন এই মিষ্টি হাসির তারকা। দীপ্ত টিভির জন্য নির্মিত এই নতুন ধারাবাহিকটির নাম ‘ফুল বাহার’। রচনা করেছেন গুণী নির্মাতা মাতিয়া বানু শুকু ও রাজিবুল ইসলাম রাজিব। যুবরাজ খানের পরিচালনায় এই ধারাবাহিকের অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সাজু খাদেম, আহসান হাবিব নাসিম, নাদের চৌধুরী, মামুনুর রশিদ, মুনমুন আহমেদের মতো প্রখ্যাত অভিনয়শিল্পী।

প্রীতি বলেন, ‘কাজটি করে ভালো লেগেছে। শুকু আপার লেখা নিয়ে তো নতুন করে বলার কিছু নেই। যুবরাজ খান যত্ন নিয়ে শুটিং করেছেন। সহশিল্পী হিসেবে সব গুণী অভিনেতাদের পেয়েছি। সবমিলিয়ে ধারাবাহিকটি দর্শক পছন্দ করবেন বলে আমার বিশ্বাস।’

‘ফুল বাহার’ ধারাবাহিকের দৃশ্যে আহসান হাবিব নাসিম ও সাজু খাদেম

‘ফুল বাহার’ ধারাবাহিকের মূল চরিত্র ফুল, সাধারণ বাঙালি মধ্যবিত্ত তরুণের প্রতিনিধি। তার সাথে যুক্ত হয় এক ঐতিহাসিক আত্মা, বাহার। পলাশীর প্রান্তরে সিরাজুদ্দৌলার পরাজিত সৈনিকদের একজন। অতৃপ্ত আত্মা বিশ্বাসঘাতক মীরজাফরদের খুঁজে খুঁজে সে শাস্তি দিতে চায়। নিজের গ্রাম, পরিবার ও পরিবেশের উন্নয়নে অংশগ্রহণের আকাক্সক্ষায় বাহারের ভূত কাঁধে নিয়ে ফুল শহরে আসে মামার বাড়িতে। এরপর শুরু হয় ফুল বাহারের নতুন জীবন। একদিকে যুথি আর বীথির প্রেম ও প্ররোচনা অন্যদিকে সামাজিক নানান অসঙ্গতিতে ফুল ও বাহার কি পারবে সব কিছুর সমাধান করে নিজেদের লক্ষ্যে এগিয়ে যেতে? সেটাই জানা যাবে এই নাটকে।

‘ফুল বাহার’ ধারাবাহিকটি শিগগিরই দীপ্ত টিভিতে প্রচার শুরু হবে।