লাক্সের ১০০ বছরের আয়োজনে তারকাদের মেলা

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আফসানা মিমি, কুসুম শিকদার, চম্পা, সুবর্ণা মুস্তাফা, মেহজাবীন চৌধুরী, বিদ্যা সিনহা মিম, ঈশিতা ও অপি করিম

আফসানা মিমি, কুসুম শিকদার, চম্পা, সুবর্ণা মুস্তাফা, মেহজাবীন চৌধুরী, বিদ্যা সিনহা মিম, ঈশিতা ও অপি করিম

‘লাক্স’ সাবানের এক সময়ের ট্যাগ ছিল চিত্রতারকাদের সাবান। হলিউড বলিউডসহ  বিশ্বের বিভিন্ন সিনেমা ইন্ডাস্ট্রির রূপালী পর্দার তারকারা এই সাবান মেখেই এতো সুন্দর হয়, এমনটা ভাবতো সাধারণ জনগণ। কারণ, শুরু থেকেই ‘লাক্স’ সাবানের বিজ্ঞাপনে শুধুমাত্র বিশ্বের সিনেমা জগতের সুপারস্টার নারী তারকাকেই দেখা গেছে।

তবে বাংলাদেশের অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাই প্রথম, যিনি সিনেমার তারকার বাইরে এই সাবানের বিজ্ঞাপনে মডেল হন। এরপর থেকেই ‘লাক্স’ সবানের ট্যাগলাইনে পরিবর্তন আসে। চিত্রতারকাদের সাবানের বদলে তারকাদের পছন্দের সাবান লাক্স- এমনটা করে দেওয়া হয়। সারা বিশ্বের লাক্সের ক্যাম্পেইনেই পরবর্তীতে ট্যাগ লাইন পরিবর্তন করা হয়। কথাগুলো সুবর্ণা মুস্তাফা নিজেই জানালেন গতকাল।

বিজ্ঞাপন
ছবি : ফেসবুক

গতকাল রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে বসেছিল লাক্স শাবানের গৌরবময় ১০০ বছর পূর্তীর উদযাপন অনুষ্ঠান। সেখানে বাংলাদেশের সমস্ত লাক্সতারকাদের অনেকেই উপস্থিত ছিলেন।

সুবর্ণা মুস্তাফা ছাড়াও এদিন মঞ্চ আলোকিত করেন লাক্সেওর বিজ্ঞাপনে মডেল হওয়া চিত্রনায়িকা অঞ্জনা রহমান ও চম্পা, নৃত্যশিল্পী শামীম আরা নীপা, ছোটপর্দার অভিনেত্রী আফসানা মিমি, অপি করিম, রুমানা রশীদ ঈশিতা, কুসুম শিকদার, বিদ্যা সিনহা মিম ও মেহজাবীন চৌধুরী।

ছবি : ফেসবুক

এছাড়াও উপস্থিত লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে উঠে আসা তারকা আজমেরী হক বাঁধন, মৌসুমী হামিদ, মুমতাহিনা চৌধুরী টয়া, মিম মানতাশা প্রমুখ।

লাক্স তারকাদের বাইরে উপস্থিত ছিলেন জয়া আহসানের মতো প্রখ্যাত তারকা। এছাড়াও ছিলেন পিয়া জান্নাতুল, হৃদি শেখ, রাবা খান, কানিজ আলমাস খান, মাহমুদুল হাসান মুকুল, সদ্য মিস ওয়ার্ল্ড প্রতিযোগীতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করা শাম্মি ইসলাম নীলা প্রমুখ।

ছবি : ফেসবুক

জমকালো এই সন্ধ্যায় পারফর্ম করেছেন বিদ্যা সিনহা মিম। যার শোবিজ পথচলা শুরু হয় ২০০৭ সালে, ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’র মাধ্যমে। তাই নিজের অনুভূতি প্রকাশ করেছেন এভাবে, ‘এই প্রতিষ্ঠানের সঙ্গে আমার ইমোশনাল জার্নি আছে। আমার মনে হয়, হাজারো মেয়ের স্বপ্ন পূরণে ভূমিকা রাখে তারা। আমিও এক সিম্পল মেয়ে ছিলাম। সেখান থেকে এই প্ল্যাটফর্মের মাধ্যমে শোবিজে এলাম। জীবনের মোড় ঘুরে গিয়েছিল। তাই সবসময় বলি, লাক্স আমাকে নতুন করে জন্ম দিয়েছিল।’

ছবি : ফেসবুক

২০০৯ সালে প্ল্যাটফর্মটির মাধ্যমে আত্মপ্রকাশ করেন মেহজাবীন চৌধুরী। যাকে এখন টেলিভিশন পর্দার কুইন বলা হয়। তিনি বলেন, ‘আমি আজ যা কিছু হয়েছি, তার সবটা দিয়েছে এই প্ল্যাটফর্ম। তাদের ১০০ বছরের পূর্তি আয়োজনে আসতে পেরেও আমি উচ্ছ্বসিত। তারা বরাবরই মেধা ও প্রতিভাকে সামনে আনার প্রয়াস জারি রেখেছে। এজন্য তাদের প্রতি আমি চিরকৃতজ্ঞ থাকবো।’

ছবি : ফেসবুক

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’র মাধ্যমে ২০১০ সালে শোবিজে পা রেখেছেন এ প্রজন্মের অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া। তিনি বললেন, ‘প্রতিষ্ঠান দুটির সঙ্গে আমার সম্পর্ক অন্যরকম। সবসময় তাদের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমাকে একটা প্ল্যাটফর্ম দিয়েছে, যার মাধ্যমে টয়া হিসেবে দেশের মানুষের কাছে আমি পরিচিতি পেয়েছি এবং কাজ করে যাচ্ছি।’