গান গাওয়ার আগ্রহ কমে গেছে: নওরীন

  • কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নওরীন

নওরীন

রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ান-এর অন্যতম একজন শিল্পী নওরীন। কৃষ্ণচূড়া (২০০৭) এবং চুপিসারে (২০১৫) শিরোনামে তাঁর দুটি একক অ্যালবাম রয়েছে। এর পাশাপাশি বেশকিছু চলচ্চিত্রেও কণ্ঠ দেন। এরপর নওরীন বিয়ে করেন। তাঁর বর রেজওয়ান আহমেদ সিদ্দিকী নিজেও মিউজিকের সাথে যুক্ত আছেন। পাশাপাশি ঢাকায় একটি বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

অনেকদিন গান থেকে দূরে আছেন নওরীন। তাই প্রথমেই জানতে চাওয়া, গানে তিনি নিয়মিত নন কেনো? জবাবে কণ্ঠশিল্পী নওরীন বার্তা২৪.কমকে বলেন, অনেকটা অভিমান থেকেই গান করছি না। কারণ, ইন্ডাস্ট্রিতে এখন অনেক সিন্ডিকেট। এর হাত থেকে বের হবার উপায় নেই। এখন অনেকেই গায়িকা হিসেবে ভালো না হলেও ড্রেসআপ ভালো করে সেটা নিয়ে পর্দায় হাজির হচ্ছেন। বেশিরভাগ গানের প্রযোজক তাঁরা নিজেরাও হয়ত দর্শকের ভিউ পাবার জন্য এমনটিই চাইছেন। তাই নতুন গান থেকে একটু দূরে আছি। বলা যায়, গান গাওয়ার আগ্রহ কমে গেছে। সবশেষ রাজন সাহার সুর ও সংগীতে গত বছর নারীদের ক্যান্সার বিষয়ক একটি গান করেছি। এরপর তো দেশের বাইরে শাে করা হয়েছে।

বিজ্ঞাপন

নওরীন তাঁর গানের চর্চা ধরে রেখেছেন। সময় পেলেই জীবনসঙ্গী রেজওয়ানকে নিয়ে গানের চর্চা করতে বসেন তিনি। পরিবারের সকলে গানের বিষয়ে এখনো অনুপ্রেরণা দেয় নওরীনকে।

এ প্রসঙ্গে নওরীন বলেন, আমার শুশুরবাড়ির সকলকে এজন্য ধন্যবাদ জানাতে চাই। আমার পরিবার তো বটেই সেই সাথে শুশুরবাড়ির সকলে গানের জন্য আমাকে বেশ উৎসাহ দেন। আজও বিটিভি এবং বাংলাভিশনের একটি শো ছিল। তাঁরা উৎসাহ দেই বলে হয়ত গানটা নিয়ে এখনো ভাবতে ইচ্ছে করে।


নওরীন ক্লোজ আপ ওয়ান থেকে বের হবার পর বেশকিছু গান করেন। মাঝে ‘স্পর্শ’ শিরোনামের একটি গান করেছিলেন তিনি। রেজাউর রহমান রিজভীর লেখা সে গানটিতে সুর-সংগীতায়োজন করেন অমিত চ্যাটার্জী। এই গানটিও শ্রোতারা বেশ পছন্দ করেন।

জীবনসঙ্গী কেমন এবং সংসার কেমন চলছে জানতে চাইলে নওরীন বলেন, বন্ধু হিসেবে রেজওয়ানকে সবসময় ভালো একজন মানুষ মনে হয়েছে। ওর মতো ভালো মনের একজন মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। এটা একটা বড় পাওয়া। গানের বাইরে আমার দেশের বাইরে উচ্চতর শিক্ষা নিয়ে যাবার ইচ্ছে আছে। বর্তমানে সেই প্রস্তুতি নিচ্ছি।

নওরীনের পছন্দের শিল্পীর তালিকায় রয়েছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী সামিনা চৌধুরী। তাঁর গান এবং ব্যক্তিত্ব দারুণ পছন্দ নওরীনের। তবে নওরীনের শ্রোতাদের মন খারাপ করার কিছু নেই। জীবনসঙ্গী রেজওয়ানের সংগীতায়োজনে নতুন একটি গান নিয়ে সামনে হাজির হবেন নওরীন। শিগগিরই শ্রোতারা সামনে উপহার হিসেবে পাবেন বলে জানান নওরীন।