রুশ হামলার উপর তথ্যচিত্র তৈরি করতে ইউক্রেনে শন পেন

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শন পেন

শন পেন

৭২ ঘণ্টা অতিক্রান্ত। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে হামলার তীব্রতা। রুশ ক্ষেপণাস্ত্র–ট্যাঙ্ক–গুলির সামনে দাঁতে দাঁত চেপে লড়ছে গোটা ইউক্রেন। তার মধ্যেই দক্ষিণ–পূর্ব ইউক্রেনের আর একটি গুরুত্বপূর্ণ শহর মেলিটোপোলের দখল নিল রুশ সেনা। যুদ্ধের তৃতীয় দিনেও রাজধানী কিভের উপর ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে ভ্লাদিমির পুতিনের বাহিনী।

ইউক্রেনের উপর রাশিয়ার এই হামলা নিয়ে তথ্যচিত্র তৈরি করছেন অস্কারবিজয়ী অভিনেতা শন পেন। আর তার জন্য এই মুহূর্তে ইউক্রেনেই নিজের টিমের সঙ্গে রয়েছেন শন।

বিজ্ঞাপন
ইউক্রেনের প্রেসিডেন্টের অফিসের তরফ থেকে সেই ফেসবুক পোস্ট

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অফিসের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, জেলেনস্কি সরকারের তরফে সংবাদমাধ্যমের জন্য যে ঘোষণা করা হচ্ছে তা মন দিয়ে শুনছেন শন পেন।

ওই ফেসবুক পোস্টে আরও জানানো হয়েছে, এই তথ্যচিত্রের সুবাদে ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ইরিনা ভেরেশ্চুকের সঙ্গেও সাক্ষাৎ করেছেন অস্কারজয়ী এই তারকা।

এখানেই শেষ নয়, রুশ হামলার ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহ করার জন্য দেশটির সংবাদমাধ্যম এবং সেনা কর্মকর্তাদের সঙ্গেও দীর্ঘক্ষণ আলোচনা করেছেন শন পেন।

ইউক্রেনের প্রেসিডেন্টের অফিসের তরফ থেকে সেই ফেসবুক পোস্ট

শন পেনের প্রশংসা করে জেলেনস্কির অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, 'শন পেন যে সাহসিকতা ও অদম্য মনোবলের পরিচয় দিয়েছেন তা পশ্চিমের বহু রাজনৈতিক নেতার মধ্যেই নেই। এই মুহূর্তে ইউক্রেনের পরিস্থিতি ঠিক কী এবং রাশিয়া কীভাবে আমাদের দেশে আক্রমণ হানছে, সেই আসল চিত্রটা সম্পূর্ণ বিশ্বের কাছে তুলে ধরার জন্য এই পরিচালক-অভিনেতা প্রধানত এসেছেন এখানে।’