মহেশ মাঞ্জরেকরের বিরুদ্ধে মামলা দায়ের

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মহেশ মাঞ্জরেকর

মহেশ মাঞ্জরেকর

মহেশ মাঞ্জরেকর পরিচালিত ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ নিয়ে গত কয়েকদিন ধরেই চলছে নানা বিতর্ক। এবার সিনেমাটিতে আপত্তিকর দৃশ্য ব্যবহারের জন্য এই নির্মাতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) মামলা দায়ের করেছে। মহেশ মাঞ্জরেকরের নামে বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৯৫, ২৯২, ৩২’র ধারায় মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

তাদের অভিযোগ, তিনি (মহেশ মাঞ্জরেকর) তার সিনেমায় অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতাকে দেখিয়েছেন যা সমাজের জন্য ক্ষতিকর। একটি দৃশ্যে দেখানো হয়েছিল কাশ্মীরা তার অনাবৃত বুকে টেনে নিচ্ছেন এক শিশুকে। ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থার আইনজীবীর দাবি এই দৃশ্য শিশু ও নারীদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে।

মহেশ এ প্রসঙ্গে জানান, ‘এটি একটি অ্যাডাল্ট ফিল্ম। ডার্ক ফিল্ম। আর সেভাবেই এটি দেখতে হবে। আমাদের বোর্ড খুব কড়া। তারা এটাকে ছাড়পত্র দিয়েছে। আমি এই নিয়ে আর কাউকে কোনও জবাব দিতে চাই না।’

নারীদের নেচিবাচকভাবে দেখানোর অভিযোগ উঠেছে তার উপর এই নিয়ে প্রশ্ন করা হলে পরিচালক জবাব দেন, ‘আমি কেন এটি করব? আমি ২৫টার বেশি ছবি তৈরি করেছি। কই কখনও তো এমন করিনি। এই গল্পটা আমার বহু বছর আগে ভালো লেগেছিল। তাই সেটি নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেই। এটি এক সাংবাদিকের লেখা গল্প।’

প্রসঙ্গত, ১৪ জানুয়ারি থেকে হলে দেখানো হচ্ছে ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’।