স্থপতি অপি করিমের উপস্থাপনা

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অপি করিম ও আসিফ এম আহসানুল হক

অপি করিম ও আসিফ এম আহসানুল হক

উন্নতমানের পণ্যের অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড নিয়ে এসেছে তাদের রিয়েলিটি টিভি শো ‘বার্জার হ্যাপি হোম’-এর নতুন সিজন।

ভিন্নধর্মী এই অনুষ্ঠানটির মূল লক্ষ্য উন্নত নকশা, রঙ এবং আর্কিটেকচারাল সমাধানের মাধ্যমে মানুষের বাড়ি নতুন করে সাজাতে সহায়তা করা।

বিজ্ঞাপন

সম্প্রতি শুরু হতে যাওয়া ‘বার্জার হ্যাপি হোম’-এর এই সিজনটি যৌথভাবে উপস্থাপনা করতে যাচ্ছেন খ্যাতিমান অভিনেত্রী-স্থপতি অপি করিম এবং স্বনামধন্য স্থপতি আসিফ এম আহসানুল হক।

বাড়ির স্থাপত্য ও নকশার ক্ষেত্রে একটি ধ্রুব সত্যি হচ্ছে- বৈচিত্র্যহীন দেয়াল বাড়িতে কোনো প্রাণের সঞ্চার করে না। আমাদের অনেকেরই নান্দনিক ডিজাইনের ইন্টেরিওর সেটআপ করার মতো সামর্থ রয়েছে। তবুও, এ ব্যাপারে অস্পষ্ট ধারণার জন্য অনেক কিছুই ঠিকভাবে হয় না।

আকার, রঙ এবং কন্ট্রাস্টের ভারসাম্য রক্ষার বিষয়টি যতটা সহজ মনে হয়, আসলে ততটা সহজ নয়। বাড়ির দেয়ালের জন্য নিখুঁত টোন খুঁজে পেতে প্রয়োজন একজনের বাস্তবধর্মী জ্ঞান এবং সঠিক আলো-ছায়ার সংমিশ্রণ। ঘরের ভেতরের আসবাবপত্রের স্থান, আকার এবং গড়ন পুরো ডিজাইন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

‘বার্জার হ্যাপি হোম’ টিভি শো এর মধ্য দিয়ে বার্জার নির্বাচিত বাড়ির ইন্টেরিয়র নতুনভাবে সাজানোয় পদক্ষেপ নিয়েছে। এই শো’তে বিশেষজ্ঞরা সাধারণ হোম ম্যানেজমেন্ট বিষয়গুলো যেমন- স্থানের সঠিক ব্যবহার, আসবাব ব্যবস্থাপনা, মানানসই ঘর সাজানোর জিনসপত্রের সাথে সামঞ্জস্যপূর্ণ দেয়ালের রঙ, বায়ু চলাচল ব্যবস্থা, আলো এবং আরও অনেক প্রাসঙ্গিক বিষয় নিয়ে কথা বলবেন, যা কিনা শেষ অবধি বাড়ির মালিকদের বাড়ির উন্নত সংস্কারের পরিকল্পনায় সহায়তা করবে।