পর্যটন দিবসে ট্রাভেল শো ‘আওয়ার রোড টু ফ্রিডম’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এলিজা বিনতে এলাহি

এলিজা বিনতে এলাহি

হেরিটেজ ট্রাভেলার এলিজা বিনতে এলাহি নির্মাণ করেছেন ট্রাভেল ডকুমেন্টরি ‘আওয়ার রোড টু ফ্রিডম’। ২০ মিনিটের ট্রাভেল ডকুমেন্টরিতে এলিজা তুলে ধরেছেন বাংলাদেশে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থানগুলোকে যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বিশেষ গুরুত্ব বহন করে।

বঙ্গবন্ধুর জন্মস্থান ও সমাধিক্ষেত্র টুঙ্গীপাড়া, সংবিধান প্রণয়নের স্মৃতি বহনকারী টাঙ্গাইলের মধুপুর বনের দোখলা রেস্ট হাউজ, মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্স, কেন্দ্রীয় জেলখানা,৭ই মার্চের সোহরাওয়ারদি উদ্যান সহ জাতির জনক আর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সাথে সম্পর্কিত বিভিন্ন
স্থানের ইতিহাস আর পর্যটনের গুরুত্ব উঠে এসেছে এলিজা বিনতে এলাহীর ভ্রমণ আর বর্ণনায়।

বিজ্ঞাপন

আমাদের জাতীয় জীবনে বিশেষ গুরুত্ব বহনকারী এই ঐতিহাসিক স্থানগুলো পর্যটনের আওতায় এনে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার উদ্যেশে নির্মাণ করা হয়েছে ‘আওয়ার রোড টু ফ্রিডম’, জানিয়েছেন পর্যটক এলিজা।

সেইসাথে ঐ স্থানগুলো রাষ্ট্রীয়ভাবে রক্ষণাবেক্ষণের উপরও গুরুত্বারোপ করা হয়েছে তথ্যচিত্রে।

উল্লেখ্য, এলিজা বিনতে এলাহী ইতোমধ্যে বিশ্বের ৪৯ টি দেশ ও বাংলাদেশের ৬৪টি জেলা ভ্রমণের পাশাপাশি বাংলাদেশে হেরিটেজ ট্রাভেল নিয়ে কাজ করছেন। বাংলাদেশের ঐতিহাসিক ঘটনা, স্থান ও ব্যক্তিত্ব নিয়ে ভবিষ্যতে আরও ডকুমেন্টরি নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছেন এই পর্যটক ।

‘কোয়েস্ট’এর প্রযোজনায় নির্মিত ট্রাভেল ডকুমেন্টরি “আওয়ার রোড টু ফ্রিডম” দীপ্ত টেলিভিশনে প্রচার করা হবে বিশ্বপর্যটন দিবস উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টায়।