রিমালের প্রভাবে স্থগিত ১৯ উপজেলায় ভোট রোববার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রিমালের প্রভাবে স্থগিত ১৯ উপজেলায় ভোট রোববার

রিমালের প্রভাবে স্থগিত ১৯ উপজেলায় ভোট রোববার

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তৃতীয় ধাপের স্থগিত ১৯ উপজেলা নির্বাচন ভোটগ্রহণ আয়োজন করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল রোববার (৯ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ। ভোট গ্রহণের পরিবেশ অবাধ ও সুষ্ঠু রাখতে আইনশৃঙ্খলা রক্ষায় সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে সাংবিধানিক সংস্থাটি।

ইসি ঘোষিত তফশিল অনুয়ায়ী তৃতীয় ধাপে ১১০ উপজেলায় ভোটগ্রহণ হওয়ার কথা ছিলো গত মাসের ২৯ মে। পরবর্তীতে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে উপকূলীয় ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত হয়ে ছিলো। পরিস্থিতি স্বাভাবিক হলে পরে স্থগিত উপজেলায় ভোটগ্রহণের তারিখ চূড়ান্ত করে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান জানান, ১৯ উপজেলায় তিনপদে ৩৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারমধ্য চেয়ারম্যান পদে ১১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে্ন।

৯ জুন যে সকল উপজেলায় ভোট হবে, সেগুলো হলো- বাগেরহাট জেলার শরনখোলা, মোড়েলগঞ্জ, মোংলা; খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন, তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া; বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটির বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা।

নির্বাচনে ভোটারদের নিরাপত্তায় পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার, মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে। সব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মিলে প্রায় দেড় লাখ মোতায়েন থাকবে বলে জানান ইসির।

১৯ উপজেয়ায় ইভিএমে ভোট গ্রহণ করা হবে একটি উপজেলায়। বাকি ১৮ উপজেলায় ভোট হবে ব্যালট বক্সে। এই নির্বাচনে ভোট কেন্দ্র রয়েছে এক হাজার একশত ৮১ টি। ভোটার রয়েছে তিন লাখ ৪৬ হাজার ৮৮ জন।