মধ্যরাতে শেষ হচ্ছে ৬০ উপজেলায় প্রার্থীদের প্রচার-প্রচারণা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, আজ মধ্যরাতে (১২টায়) শেষ হবে ৬০ উপজেলায় নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা। ভোট গ্রহণ করা হবে আগামী ৫ জুন সকাল ৮টায়।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, আগামী ৫ জুন সকাল ৮টায় চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে৷ আইন অনুযায়ী ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে প্রচার বন্ধ করতে হয়। ফলে সোমবার (০৩ জুন) রাত ১২টার পর আর প্রচার চালানো যাবে না।

বিজ্ঞাপন

চতুর্থ ধাপের ভোটে রংপুরের বদরগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে একজন, টাঙ্গাইলের গোপালপুরে ভাইস চেয়ারম্যান পদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে, কিশোরগঞ্জের কুলিয়ারচরে চেয়ারম্যান পদে একজন ও ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে এক ভাইস চেয়ারম্যান পদে এক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

৬০টি উপজেলার মধ্যে ছয়টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ও ৫৪টি উপজেলায় ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে দুর্গম এলাকার ১৯৭টি কেন্দ্রে আগের দিন ব্যালট পেপার পাঠানো হবে৷ আর ভোটের দিন সকাল ব্যালট পেপার পাঠানো হবে চার হাজার ৯৪৭টি কেন্দ্রে।

এই ধাপে চেয়ারম্যান পদে ২৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জনসহ মোট ৭২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে এক কোটি ৪৩ লাখ ৫৭ হাজার ৮২০ জন ভোটার তাদের প্রতিনিধি বাছাইয়ের সুযোগ পাবেন।