কামারুল আরেফীনের কাছে ধরাশায়ী জাসদ সভাপতি ইনু

  ভোট এলো, এলো ভোট
  • স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

কামারুল আরেফীনের কাছে ধরাশায়ী ইনু

কামারুল আরেফীনের কাছে ধরাশায়ী ইনু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর ও ভেড়ামারা) আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফীনের কাছে হেরে গেলেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দলীয় জোটের নেতা জাসদ সভাপতি হাসানুল হক ইনু পেয়েছেন ৯২ হাজার ৪৪৫ ভোট।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটে ভোটগ্রহণ হয়। এরপর মোট ৫০ কেন্দ্রের সবগুলোর ভোট গণনা শেষে রাত ৯টার দিকে এ ফলাফল জানা যায়।

কামারুল আরেফীন তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, এ বিজয় আমার নয়, এ বিজয় মিরপুরের মানুষের বিজয়। গণমানুষের চাওয়া ছিল মিরপুর উপজেলা থেকে এমপি হোক, ঠিক তারই প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, ‘আমি জনগণের নেতা, জনগনের জন্য কাজ করেছি। সবসময় জনগনের পাশে থাকবো। এলাকার মানুষের জন্য নিজেকে বিলিয়ে দেবো, ইনশাআল্লাহ।’

নৌকা প্রতীক বরাদ্দ পাওয়ার দুই দিন পর ২০ ডিসেম্বর ভেড়ামারা উপজেলার গোলাপনগরে নিজ বাড়িতে যান ইনু। ভোটের প্রচার শুরু করলেও পাশে পাননি স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের।

এ আসনে জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন হাসানুল হক ইনু। তার শক্ত প্রতিদ্বন্দ্বী মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফীন। তিনি ট্রাক প্রতীক নিয়ে ছিলেন ইনুর বিপরীতে।

কুষ্টিয়া-২ আসনে জাসদের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু। তিনি টানা তিনবারের সংসদ সদস্য। তবে জাসদের প্রতীক মশালে নয়, আওয়ামী লীগের প্রতীক নৌকা দিয়েই প্রতিবার নির্বাচন করছিলেন তিনি।

জাসদের প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিলেও আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতার কারণে এবারও তিনি নৌকা প্রতীক নিয়ে মাঠে ছিলেন।