ট্রেনে আগুন অমার্জনীয় অপরাধ: সিইসি

  ভোট এলো, এলো ভোট
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল

গতকাল রাজধানীর গোপিবাগে ট্রেনে যে আগুন দেওয়া হয়েছে, সেটাকে অমার্জনীয় অপরাধ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'মিট দ্যা প্রেস' অনুষ্ঠানে এক প্রশ্নের উত্তরে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, চলন্ত ট্রেনে আগুন দেওয়া হয়েছে, এতে চার থেকে পাঁচজন নিহত হয়েছে। এই বেদনাদায়ক দৃশ্য অবলোকন করতে হয়েছে। কে আগুন লাগিয়েছে, কারা লাগিয়েছে, তা আমরা জানি না। দেশে হরতাল-অবরোধ চলছে। এতে এই হরতালের সঙ্গে কাকতালীয়ভাবে এই দুর্ঘটনার মধ্যে মিল খুঁজতে পারেন। এটা সত্য কিংবা মিথ্যা হতে পারে।

তিনি আরও বলেন, একটি বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিয়েছে। তারা প্রতিশ্রুতি দিয়েছে, সহিংসপন্থায় নির্বাচনকে প্রতিহত করবে না। আমরা সেটা বিশ্বাস করেছিলাম, একটি রাজনৈতিক দল এমন কথা বললে, সেটা বিশ্বাস করা উচিত। আমরা বিশ্বাস করেছিলাম, সহিংসতা হবে না, তবে নির্বাচন থেকে শান্তিপূর্ণভাবে বিরত থাকতে বলা হয়েছে।

সিইসি আরও বলেন, যে কোনো অগ্নিকাণ্ড গুরুতর অপরাধ। রাজনীতিতে মতভেদ থাকলে সংলাপ ও আলাপের মাধ্যমে সমাধান করা যেতে পারে। তবে সেটা নির্বাচন কমিশনের কাজ না। আগুন ও হতাহতের ঘটনায় আমরা বেদনাহত, এ ধরনের ঘটনা ঘটানো উচিত না, এটা কোনো রাজনৈতিক দল করলে সেটা অমার্জনীয় অপরাধ।