পাঁচ বারের এমপি বাবার বিরুদ্ধে লড়ছেন মেয়ে

  ভোট এলো, এলো ভোট
  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের পাঁচ বারের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট মোসলেম উদ্দিনের বিরুদ্ধে এমপি পদে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী তার মেয়ে অস্ট্রেলিয়া প্রবাসী সেলিমা বেগম সালমা। বাবা-মেয়ের প্রতিদ্বন্দ্বিতায় জেলা জুড়ে আলোচনা সমালোচনা ও হাস্যরসে পরিণত হয়েছে।

জানা যায়, প্রবীণ এই সংসদ সদস্য নৌকা প্রতীক নিয়ে টানা ষষ্ঠবার নির্বাচনে অংশ নিচ্ছেন তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তারই বড় মেয়ে সেলিমা বেগম ঈগল প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন। সেলিমা বেগম সালমা নব্বইয়ের দশকের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বিজ্ঞাপন

এই আসনে বর্তমান সংসদ সদস্য মোসলেম উদ্দিন, তার ছেলে, মেয়ে তিন জন আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চান। শেষ পর্যন্ত মোসলেম উদ্দিন মনোনয়ন পেলে ছেলে বাবার পক্ষে অবস্থান নেন কিন্তু মেয়ে সেলিমা বেগম বাবার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটের মাঠে লড়ছেন।

স্বতন্ত্র প্রার্থী সেলিমা বেগম বলেন, বাবাকে বাবার জায়গায় রেখে একজন প্রার্থী হিসেবে নির্বাচন করছি এবং প্রতিযোগীতাপূর্ণ নির্বাচন উপহার দিতে চাচ্ছি। আমি আমার বাবাকে শ্রদ্ধা ও সম্মান করি। আমি দলীয় মনোনয়ন না পেলেও সাধারণ মানুষের চাপে প্রার্থী হয়েছি। সাধারণ মানুষ যাকে ভোট দিয়ে নির্বাচিত করবে সেই নির্বাচিত হবে।

আওয়ামী লীগের প্রবীণ নেতা নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোসলেম উদ্দিন বলেন, আমার মেয়ে অস্ট্রেলিয়া থাকে দেশে এসে আধ-পাগল হয়ে গেছে। আমার মেয়ের রুচিতে বাঁধে নাই তাই বাবার বিরুদ্ধে লড়ছে। আমার ছেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিমসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আমার পক্ষে মাঠে নেমেছে। প্রধানমন্ত্রী আমাকে নৌকা দিয়েছে এবং যে পরিমান কাজ করছি ইনশাআল্লাহ আমি জয় লাভ করবো।

জেলা নির্বাচন অফিসে সূত্রে জানা যায়, এই আসনে আসনে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মোসলেম উদ্দিন (নৌকা) , স্বতন্ত্র প্রার্থী সেলিমা বেগম সালমা (ঈগল), স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক সরকার (ট্রাক), জাতীয় পার্টির মাহফিজুর রহমান বাবুল (লাঙ্গল) ,স্বতন্ত্র প্রার্থী খন্দকার রফিকুল ইসলাম (কেটলি), কৃষক শ্রমীক জনতা লীগের আব্দুর রশিদ (গামছা) প্রতীকে নির্বাচন করছেন ।

ফুলবাড়িয়া উপজেলায় ১৩ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ময়মনসিংহ -৬ আসন। উপজেলার মোট আয়তন ৩৯৯ বর্গ কিলোমিটার, মোট ভোটার ৩ লাখ ৮৫ হাজার ৯ শত ৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৪ হাজার ৪শত ৪২ জন এবং নারী ভোটার ১ লাখ ৯১ হাজার ৫শত ৪১ জন।