স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন সমৃদ্ধ ভোজ্যতেল নিশ্চিতের নির্দেশ

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ভিটামিন-এ সমৃদ্ধ ভোজ্যতেল উৎপাদন ও সরবরাহ নিশ্চিতের নির্দেশনা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (১৪ মে) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভোজ্যতেল প্রক্রিয়াজাতকরণ কারখানার শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

শিল্পমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসম্মতভাবে ভোজ্যতেল উৎপাদন নিশ্চিত হবে বলে আশা প্রকাশ করেন। শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে গ্লোবাল এলায়েন্স ফর ইম্প্রুভ নিউট্রিশনের (গেইন) অর্থায়নে এসব উপকরণ কারখানাগুলোর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। তিনি বলেন, ‘কারখানাগুলোর উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে শ্রমিকদের যত্ন নিতে হবে ও তাদের জন্য যথাযথ সুরক্ষা নিশ্চিত করতে হবে।’

প্রতিমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৩১ দফা ও করোনাকালে কলকারখানা পরিচালনাসংক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনাসমূহ মেনে চলে সকল কারখানা পরিচালনার আহবান জানান।

অনুষ্ঠানে ভোজ্যতেল প্রক্রিয়াজাতকরণ কারখানার শ্রমিক-কর্মচারীদের ব্যবহারের জন্য ৫০টি ইনফ্রারেড থার্মোমিটার, ২৫ হাজার প্রোটেকটিভ মাস্ক, ২৫ হাজার প্রোটেকটিভ গ্লাভস, ১২ হাজার হেড মাস্ক ও ১২৫ লিটার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এর আগে একই স্থানে চলমান করোনা পরিস্থিতিতে শিল্প মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের বাস্তবায়ন কার্যক্রম অব্যাহত রাখতে দিকনির্দেশনামূলক সভা অনুষ্ঠিত হয়।