বিসিক শিল্পনগরীতে কর্মরতদের আগে চিকিৎসা প্রদানের অনুরোধ

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত সময়কালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) আওতাধীন শিল্পনগরগুলোর নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য, করোনা প্রতিরোধকমূলক পণ্য এবং ওষুধ সামগ্রী উৎপাদন, সরবরাহ ও মনিটরিংয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সেবা প্রদানের অনুরোধ জানিয়েছে বিসিক।

বিসিকের চেয়ারম্যান মো.মোশতাক হাসান এই অনুরোধ জানিয়ে দেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্তৃপক্ষ, সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর পত্র প্রেরণ করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (১৮ এপ্রিল) শিল্প মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে নিজস্ব ব্যবস্থাপনায় করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করে বিসিকের ৭৬টি শিল্পনগরীর অনেক শিল্প প্রতিষ্ঠান নিয়মিতভাবে করোনা প্রতিরোধমূলক পণ্য পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ড স্যানিটাইজার, অক্সিজেন, মাস্ক, সাবান ও জীবাণুনাশক, ফ্লোর ক্লিনার, নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য যেমন- চাল, আটা, ময়দা, ডাল, লবণ, রুটি, চিড়া, মুড়ি ইত্যাদি। এছাড়া কৃষি ও কৃষিজাত পণ্য, গো-খাদ্য, পোল্ট্রি ফিডস, ফিস ফিডস, সেন্টিফিউগাল পাম্প, কৃষি যন্ত্রপাতি ও যন্ত্রাংশ, কীটনাশক, সার ও ওষুধ সামগ্রীসহ আরও অনেক ধরনের প্রয়োজনীয় উপকরণ উৎপাদন অব্যাহত রেখে দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করছে। এক্ষেত্রে এ সকল পণ্য উৎপাদন, সরবরাহ ও মনিটরিংয়ের সাথে সংশ্লিষ্টদের করোনাসহ অন্যান্য রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। বিসিক শিল্পনগরীসমূহে করোনা প্রতিরোধকমূলক উপকরণ, নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধ সামগ্রী উৎপাদন ও দেশের সর্বত্র এগুলোর সরবরাহ অব্যাহত রাখার স্বার্থে বিসিকের পক্ষ হতে এ অনুরোধ জানানো হয়।