আরও ১১ প্রতিষ্ঠানকে বিএসটিআইর চিঠি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

লোগো

লোগো

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে মানসম্পন্ন পণ্য উৎপাদন এবং বাজারজাত করতে আরও ১১টি প্রতিষ্ঠানকে তাগিদ দিয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিটিউশন (বিএসটিআই)।

সোমবার (১৩ এপ্রিল) রমজান মাসে ইফতার ও সেহরিতে বহুল ব্যবহৃত হয় এমন পণ্য উৎপাদন ও বাজারজাতকারী ১১টি প্রতিষ্ঠানকে এ চিঠি পাঠানো হয়।

বিজ্ঞাপন

এরআগে গত রোববার ২০টি প্রতিষ্ঠানকে মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাত করার তাগিদ দিয়ে চিঠি পাঠায় বিএসটিআই। পর্যায়ক্রমে অন্যান্য প্রতিষ্ঠানকেও পত্র দেওয়া হবে বলে জানিয়েছে বিএসটিআই।

১১টি প্রতিষ্ঠান হলো- ড্যানিশ ফুড লিমিটেড, ভিটাল্যাক ডেইরি এন্ড ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্রিন্স ফুড প্রোডাক্টস লিমিটেড, এসিআই লজিস্টিকস লিমিটেড (স্বপ্ন), মিনা সুইটস অ্যান্ড কনফেকশনারি লিমিটেড, পারটেক্স ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ওয়েল ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানি লিমিটেড, রস লিমিটেড, ওমেগা ডিস্ট্রিবিউশন লিমিটেড।

বিএসটিআইয়ের সম্পাদক মঈনুদ্দীন মিয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিবছর পয়লা বৈশাখ ও রমজান মাসসহ বিভিন্ন উপলক্ষে খাদ্যসহ বিভিন্ন পণ্যের চাহিদা প্রচুর বৃদ্ধি পাওয়ায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিম্নমানের ও মেয়াদহীন দেশীয় এবং আমদানিকৃত পণ্য বিক্রির অপচেষ্টা চালায়। এ ধরনের অপতৎপরতা রোধকল্পে বিএসটিআই প্রতিটি উপলক্ষের পূর্বেই বাজারসহ বিভিন্ন আমদানিকারক ও উৎপাদনকারী প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স কার্যক্রম জোরদার করে থাকে।

প্রতিবছরের ন্যায় এ বছর ও বিশেষ পরিস্থিতি বিবেচনায় নিয়ে আজ রাজধানীর মগবাজার, রামপুরা, হাজীপাড়া ও গুলশান এলাকার সুপারশপ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলোতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানগুলোকে বিএসটিআই’র বাধ্যতামূলক পণ্য বিক্রি/বিতরণে সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স সম্বন্ধে নিশ্চিত হওয়ার জন্য লাইসেন্সের কপি এবং আমদানিকৃত পণ্যের ক্ষেত্রে বিএসটিআই প্রদত্ত ছাড়পত্রের কপি সংগ্রহ এবং মেয়াদবিহীন কোন পণ্য বিক্রি/বিতরণ হতে বিরত থাকার জন্য পরামর্শ দেয়া হয়।