ডেল্টা হসপিটালের বিডিং শুরু ২২ মার্চ

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ডেল্টা হসপিটাল, ছবি: সংগৃহীত

ডেল্টা হসপিটাল, ছবি: সংগৃহীত

ডেল্টা হসপিটালের বিডিং শুরু হবে আগামী ২২ মার্চ বিকেল ৫টায়। চলবে টানা ৭২ ঘণ্টা অর্থাৎ ২৫ মার্চ বিকেল ৫টা পর্যন্ত। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবজার থেকে ৫০ কোটি অর্থ উত্তোলন করবে ডেল্টা হসপিটাল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির কাট অফ প্রাইজ নির্ধারণ করবেন। কোম্পানিটির শেয়ার কেনার জন্য বিডিংয়ে অংশগ্রহণ করতে পারবেন যোগ্য বিনিয়োগকারীরা। কাট অফ প্রাইজ থেকে ১০ শতাংশ কমে কোম্পানিটির শেয়ার আইপিও’র মূল্য নির্ধারণ হবে।

বিজ্ঞাপন

গত ১১ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৮তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৪৫ দশমিক ৮৪ টাকায় এবং শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি বাদে) দাঁড়িয়েছে ১৬ দশমিক ৬২ টাকায়। আর ২০১৮-১৯ অর্থবছরে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ১০ টাকা। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।