এনভয় টেক্সটাইলের প্রেফারেন্স শেয়ারের প্রস্তাব অনুমোদন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

এনভয় টেক্সটাইলস লিমিটেডকে ৮৭ কোটি টাকার ফুললি রিডিমেবল নন-কনভার্টেবল কিউমুলেটিভ প্রেফারেন্স শেয়ারের প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭২১তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এনভয় টেক্সটাইলস প্রেফারেন্স শেয়ারের মেয়াদ হবে ৫ বছর। বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডিমেবল, আনলিস্টেড এবং কিউমুলেটিভ প্রেফারেন্স শেয়ারস।

এই প্রেফারেন্স শেয়ার ৫ বছরে পূর্ণ অবসায়ন হবে, যা বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানসমূহ, ইন্স্যুরেন্স কোম্পানিসমূহ এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই প্রেফারেন্স শেয়ারস ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে এনভয় টেক্সটাইলস কোম্পানির সম্প্রসারণ এবং ইতোমধ্যে গৃহীত উচ্চ হারে পরিশোধের কাজে ব্যয় করবে।

এই প্রেফারেন্স শেয়ারের প্রতি ইউনিটের অভিহিত মূল্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য ১ কোটি টাকা এবং যোগ্য বিনিয়োগকারীদের জন্য ৫০ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রেফারেন্স শেয়ারের ইস্যু ম্যানেজার হিসাবে এনডিবি ক্যাপিটাল লিমিটেড কাজ করছে।