এক্সপ্রেস ইনস্যুরেন্সের আইপিওর অনুমোদন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক্সপ্রেস ইনস্যুরেন্স লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৯তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এতে বলা হয়, সভায় এক্সপ্রেস ইনস্যুরেন্সকে ২ কোটি ৬০ লাখ ৭৯ হাজারটি শেয়ারের বিনিময়ে পুঁজিবাজার থেকে ২৬ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলনের প্রস্তাব অনুমোদন প্রদান করা হয়েছে । প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা। উত্তোলিত ট্রেজারি বন্ড ও অন্যান্য ক্ষেত্রে বিনিয়োগ এবং আইপিওর ব্যয় বাবদ খরচ করবে কোম্পানি কর্তৃপক্ষ।

৩১ ডিসেম্বর ২০১৮ সালের নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য ১৮ দশমিক ৭২ টাকা ও শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ১৬ দশমিক ৬৫ টাকা। বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভরিত গড় হারে শেয়ার প্রতি আয় ১ দশমিক ৪২ টাকা। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, আইআইডিএফসি ক্যাপিটাল, এবং বিএলআই ক্যাপিটাল লিমিটেড।