ডিএসইর ৬ স্বতন্ত্র পরিচালকের আনুমোদন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্বতন্ত্র পরিচালক পদে ছয়জনের নাম অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এরা হলেন-অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব ইউনুসূর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, অবসরপূর্ব ছুটিতে থাকা অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব সালমা নাসরিন, এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চান্দিনা ফার্মল্যান্ড অ্যান্ড কোল্ড স্টোরেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মুনতাকিম আশরাফ এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবেক পরিচালক হাবিবুল্লাহ বাহার।

বিজ্ঞাপন

এছাড়াও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাসুদুর রহমানকে পুনর্নিয়োগের জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) কমিশনের সভায় আনুমোদন দেওয়া হয়। এর আগে গত ১০ ফেব্রুয়ারি শূন্য ছয় স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য কমিশনে ১৮ জনের তালিকা পাঠায় ডিএসই। এর পরিপ্রেক্ষিতে কমিশন প্রস্তাব যাচাই-বাছাই করে ছয়জনের নাম চূড়ান্তভাবে আনুমোদন দিয়েছে।

গত ১১ ফেব্রুয়ারি ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্বপালন করে অবসর নেন অধ্যাপক ড. আবুল হাশেম, পরিচালক সিদ্দিকুর রহমান মিয়া, মনোয়ারা হাকিম আলী, ওয়ালীউল ইসলাম, ড. এম কায়কোবাদ ও অধ্যাপক ড. মাসুদুর রহমান। তাদের জায়গার নতুন করে এ ছয়জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগের জন্য চূড়ান্ত অনুমোদন দেওয়া হলো।

উল্লেখ্য, ডিএসইর পর্ষদে ১৩ জনের মধ্যে সাতজন স্বতন্ত্র পরিচালক ও চারজন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। এছাড়া একজন কৌশলগত বিনিয়োগকারীর মনোনীত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেকজন রয়েছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক।