ঢাকা ও চট্টগ্রামে আইওটি জোন চালু করেছে গ্রামীণফোন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আইওটি জোন চালু করেছে গ্রামীণফোন

আইওটি জোন চালু করেছে গ্রামীণফোন

গ্রাহকদের আইওটি (ইন্টারনেট অফ থিংস) পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে প্রথমবারের মতো ঢাকার ধানমন্ডি ও চট্টগ্রামের জিইসি সার্কেলের গ্রামীণফোনের লাউঞ্জে ‘এক্সপেরিয়েন্স জোন’ চালু করেছে কোম্পানিটি।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) চট্টগ্রাম জিইসি সার্কেলের জিপি লাউঞ্জে ‘এক্সপেরিয়েন্স জোন’ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন।

বিজ্ঞাপন

এ সময় আরও উপস্থিত ছিলেন- গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন, হেড অব অপারেশন সাজ্জাদ হাসিব, আইসিটি অ্যান্ড আইওটি হেড রেদোয়ান হাসান খান, সার্কেল বিজনেস হেড (চট্টগ্রাম) মোহাম্মদ শরীফ মাহমুদ খান, রিটেইল পার্টনারশিপ হেড সাইমা রহমান এবং চট্টগ্রাম সার্কেল রিটেইল হেড মুক্তাদির রহমান ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তারা।

এক্সপেরিয়েন্স জোন দুটিতে স্মার্ট হোম এবং ইভিটিএসের মতো জিপি স্মার্ট পণ্য সেবার অভিজ্ঞতার সুযোগ নিতে পারবেন গ্রাহকরা। আইওটি সেবাগুলো প্রতিদিন বিভিন্ন সেবার উপর মানুষের নিয়ন্ত্রণ করার সুযোগ করে দিচ্ছে। গ্রামীণফোন এই প্রথম বাংলাদেশে আইওটি এক্সপেরিয়েন্স চালু করেছে। এটি ডিজিটাল সেবা খাতে একটি দুর্দান্ত প্রভাব ফেলবে এবং ডিজিটাল বাংলাদেশ অর্জনের দিকে অগ্রগতি বাড়িয়ে তুলবে।

এ সম্পর্কে গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন বলেন, ‘গ্রামীণফোনের সবসময় লক্ষ্য থাকে গ্রাহকদের জীবনে উন্নতি এবং তাদের প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি। আমাদের প্রযুক্তির দৃষ্টিভঙ্গি বদলে যাচ্ছে, সুতরাং আইওটি পণ্য এবং পরিসেবাগুলো এই পরিবর্তনে একটি বিশাল ভূমিকা পালন করবে। এ পণ্যগুলো সম্পর্কে লোকদের সচেতন করা এবং সচেতনতা বৃদ্ধি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, যাতে তারা তাদের জীবন ও ব্যবসা ডিজিটাল করতে পারে।