১০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পেল ওয়ালটন

  • সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বুক বিল্ডিং পদ্ধতিতে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার (৭জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে অর্থ উত্তোলনের জন্য অনুমোদন দেয়া হয়।

বিজ্ঞাপন

কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে।

এতে বলা হয়, ওয়ালটনকে কাট-অফ প্রাইস (Cut-off price) নির্ধারণের প্রস্তাব অনুমোদন প্রদান করা হয়েছে। কাট অফ প্রাইস নির্ধারণের পর আইপিওর মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলন করবে। এরপর আইপিওর চূড়ান্ত অনুমোদন দেয়া হবে। তারপর সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলন করবে কোম্পানিটি।

পুঁজিবাজার থেকে উত্তোলিত এই অর্থ কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় বাবদ খরচ হবে।

ওয়ালটনের সর্বশেষ ৫ অর্থবছরে ভারিত গড় হিসাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৮ টাকা ৪২ পয়সা। আর ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ছিল ২৪৩ টাকা ১৬ পয়সা। আর পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩৮ টাকা ৫৩ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।