শীর্ষস্থানীয় ৫ সিইওকে অ্যাওয়ার্ড দেবে কালারস

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সংবাদ সম্মেলন করে মাসিক ম্যাগাজিন কালারস, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন করে মাসিক ম্যাগাজিন কালারস, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দেশের চার খাতের পাঁচ কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) অ্যাওয়ার্ড দেবে লাইফস্টাইল ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক ইংরেজি মাসিক ম্যাগাজিন কালারস। দেশের উন্নয়নে শীর্ষস্থানীয় প্রধান নির্বাহীদের অবদানের স্বীকৃতি উদযাপনের লক্ষ্যেই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আগামী বছরের এপ্রিলে তাদের পুরস্কৃত করা হবে।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ম্যাগাজিন কালারসের সম্পাদক জাকারিয়া মাসুদ, উপদেষ্টা জিয়াউল করিম ও মার্কেটিং অ্যান্ড অপারেশন বিভাগের প্রধান লাকি বেগম প্রমুখ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, কালারস ‘সিইও অব দ্য ইয়ার-২০২০’ অ্যাওয়ার্ডের আয়োজন করেছে। ২০২০ সালের ৪ এপ্রিল হোটেল ইন্টার-কন্টিনেন্টালে গালা ডিনারের মাধ্যমে চারটি ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে।

ক্যাটেগরিগুলো হলো- আর্থিক খাতে সিইও অব দ্য ইয়ার-২০২০ (ব্যাংকিং এবং নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান), এফএমসিজি খাতে সিইও অব দ্য ইয়ার-২০২০, তৈরি পোশাক খাতে সিইও অব দ্য ইয়ার-২০২০ এবং বৃহৎ ম্যানুফ্যাকচারিং খাতে সিইও অব দ্য ইয়ার-২০২০।

মনোনয়নের পর বিচারকদের রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। মনোনয়ন এখন থেকে উন্মুক্ত। প্রার্থীরা নিজেরাও যেকোনো একটি পুরস্কারের জন্যে সরাসরি আবেদন করতে পারেন।

কালারসের সম্পাদক জাকারিয়া মাসুদ বলেন, ‘সিইওরা দেশের বিস্ময়কর প্রবৃদ্ধির নায়ক হলেও তাদের কথা সেভাবে বলা হয় না। আমরা তাদের সম্মানিত করার জন্য এ ক্ষুদ্র প্রয়াস নিয়েছি। এভাবে আমরা উদযাপন করব বাংলাদেশের সাফল্য।’

তিনি বলেন, ‘আমরা মনে করি, তারা আগামী প্রজন্মের সিইওদের সামনে পথিকৃৎ।’

কালারস ম্যাগাজিন ঢাকা ও নিউইয়র্ক থেকে একযোগে প্রকাশিত হয়। ম্যাগাজিনটি বিভিন্ন মানুষের অর্জনের গল্প শেয়ার করে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর। চলতি বছরের শুরুতে প্লাটিনাম উইমেন বিজনেস এবং সাত ক্যাটেগরিতে তরুণ নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দিয়েছে কালারস।