এফবিসিসিআই নেতৃবৃন্দের সঙ্গে কাতার প্রবাসী ব্যবসায়ীদের সাক্ষাৎ

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এফবিসিসিআই নেতৃবৃন্দের সঙ্গে কাতার প্রবাসী ব্যবসায়ীদের সাক্ষাৎ

এফবিসিসিআই নেতৃবৃন্দের সঙ্গে কাতার প্রবাসী ব্যবসায়ীদের সাক্ষাৎ

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি'র (এফবিসিসিআই) নেতৃবৃন্দের সঙ্গে কাতার প্রবাসী বাংলাদেশিদের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) এফবিসিসিআই কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সাক্ষাৎ শেষে আগামী ১০-১২ ডিসেম্বর ২০১৯ তারিখে কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠেয় ‘মেড ইন বাংলাদেশ ২০১৯’ প্রদর্শনীর বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জনাব মো: সিদ্দিকুর রহমান, জনাব মোঃ রেজাউল করিম রেজনু, মিসেস হাসিনা নেওয়াজ, জনাব নিজামউদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক জনাব মো: নিজাম উদ্দিন।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে কাতারে বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ ফোরাম কাতার এই প্রথম একক দেশ হিসেবে প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশ ও কাতারের মধ্যে বাণিজ্য এবং বিনিয়োগ বাড়ানোর মাধ্যমে দুদেশের টেকসই দ্বি-পাক্ষিক সম্পর্ক গড়ে তুলতেই এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের তৈরি পোশাকের পাশাপাশি চামড়াজাত পণ্য, ওষুধ, হিমায়িত খাদ্য, সিরামিক, পাটপণ্য, তথ্যপ্রযুক্তি এবং হোম অ্যাপ্লায়েন্সসহ সম্ভাবনাময় রফতানিযোগ্য খাতের ব্যবসায়ীরা তাদের পণ্য প্রদর্শন করবেন।