যোগ্য এমডি পায়নি ডিএসই, সময় চায় আরও ৩ মাস

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ্য ব্যক্তি খুঁজে পায়নি পর্ষদ। ফলে নতুন করে এমডি নিয়োগের জন্য আরও তিন মাস সময় বাড়ানোর জন্য কমিশনের কাছে আবেদন পাঠানোর প্রস্তাব করেছে ডিএসই র্বোড।

রোববার (৬ আক্টোবর) ডিএসইর নিয়মিত সভায় প্রার্থীদের সংক্ষিপ্ত বায়োডাটা পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।

বিজ্ঞাপন

বিষয়টি বার্তাটোয়েন্টেফোর.কম-কে নিশ্চিত করেছেন ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন। তিনি বলেন, ‘র্বোড আবেদনকৃত প্রার্থীদের সকল যোগ্যতা বাছাই করেছে। ডিএসইর বর্তমান অবস্থা বিশ্লেষন করে এমডি নিয়োগের জন্য আরও তিন মাস সময়ে চেয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে।’

সূত্র জানায়, র্বোড সভায় গত ২ অক্টোবর অুনষ্ঠিত সাক্ষাৎকারে সাতজন প্রার্থী তাদের কর্ম পরিকল্পনার কথা বর্ণনা করেন। তার মধ্যে থেকে নিয়োগ বোর্ড তিনজনের একটি সংক্ষিপ্ত তালিকা করে ডিএসই র্বোডের কাছে হস্তান্তর করে। প্রার্থীরা হলেন- সিটি ব্যাংকের সাবেক এমডি সোহলে আরকে হোসেন, ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গোলাম হাফিজ আহমেদ এবং ডাচ বাংলা ব্যাংকের (সিএফও) খান তারিককুল ইসলাম এফসিএ।

কিন্তু ডিএসইর এমডি হিসেবে এই তিনজনের কাউকে যোগ্য মনে করছেন ডিএসই বোর্ড। ফলে নতুন করে এমডি খুঁজতে আরও তিন মাস সময় চেয়ে আবেদনের প্রস্তাব করেছে এই বোর্ড। সোমবার (৭ আক্টোবর) ডিএসইর ব্যবস্থাপনা বিভাগ কমিশনের কাছে এই প্রস্তাব জমা দেবে।